ওমানে ঘূর্ণিঝড়ে বিধবস্ত সড়ক ২ বছরের মধ্যে পুনরুদ্ধার হবে

ওমানের উত্তর ও দক্ষিণ আল বাতিনাহ গভর্নরেটে ঘূর্ণিঝড় শাহিনের কারণে ক্ষতিগ্রস্ত অবকাঠামো পুনরুদ্ধারের প্রচেষ্টা চলছে। এছাড়া সড়ক সংস্কারের জন্য দরপত্র দেওয়া হয়েছে, যা ১২ থেকে ২৪ মাসের মধ্যে শেষ হবে।

ঘুর্ণঝড় শাহীনে ক্ষতিগ্রস্ত হয়েছে আল বাতিনাহ রোড, ওয়াদি বানি ওমর রোড, ওয়াদি আল হাওয়াসনা রোড, সুহার-ইয়ানকুল রোড, ওয়াদি শাফান রোড, ওয়াদি আল জাহাভির রোড, ওয়াদি আ সারমি রোড, ওয়াদি আল কুনুত রোড ছাড়াও আল দাহিরা গভর্নরেটের কিছু রাস্তা। এইসব রাস্তায় যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বিঘ্নিত হচ্ছে, তিনি বলেন।

ক্ষতিগ্রস্থ রাস্তাগুলির গুরুত্বের প্রেক্ষিতে, দ্রুত মেরামতের জন্য বেশ কয়েকটি কোম্পানি তাদের দরপত্র এবং মূল্যায়ন জমা দিয়েছে। রাস্তা পুনর্বাসনের কাজের প্রথম প্যাকেজটি গালফার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কন্ট্রাক্টিংকে দেওয়া হয়েছিল যা আল বাতিনাহ সড়কের ক্ষতি মেরামত এবং আল সুওয়াইকের উইলিয়াতে বিদিয়া এলাকায় বেশ কয়েকটি নতুন ভায়াডাক্ট নির্মাণের জন্য ন্যস্ত করা হবে।

Travelion – Mobile

এ ছাড়া একটি নতুন ৩০০-মিটার উপত্যকা সেতু নির্মাণ এবং ক্ষতিগ্রস্ত রাস্তার আলো স্থাপন ও পরিচালনার পাশাপাশি বেশ কয়েকটি ভায়াডাক্ট নির্মাণ করা হবে, কর্মকর্তা বলেন।

মেরামত ও পুনর্বাসন কাজের দ্বিতীয় প্যাকেজটি স্ট্রাবাগ ওমান এবং আল সরোজকে দেওয়া হয়েছিল যা ওয়াদি বানি ওমর, ওয়াদি আল হাওয়াসনা, ওয়াদি আল জাহাভির, ওয়াদি আল সারমি এবং ওয়াদি শাফানে রাস্তা রক্ষণাবেক্ষণের কাজ করবে। এই প্যাকেজটি রাস্তার সমস্ত ক্ষতি মোকাবেলা এবং প্রাক-শাহীন অবস্থার পুনরুদ্ধারের পাশাপাশি কিছু রাস্তার কিছু উন্নতি জড়িত।

ওমানের আরও খবর
ওমানে দশ মাসে ২৪৮ জন প্রবাসী পেয়েছেন নাগরিকত্ব
ওমানে বুস্টার ডোজ এবং শিশুদের টিকা অনুমোদন
ওমানের পরিবেশ-প্রকৃতিতে মুগ্ধ সিএনএন উপস্থাপিকা
ডিসেম্বরে মাস্কাটে শ্রীলঙ্কান ইয়োহানির লাইভ পারফর্ম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!