ওমানে বুস্টার ডোজ এবং শিশুদের টিকা অনুমোদন

ওমানে করোনাভাইরাস (কোভিড -১৯) মহামারী মোকাবেলার দায়িত্বপ্রাপ্ত সুপ্রিম কমিটি সর্বাধিক ঝুঁকিপূর্ণ গোষ্ঠীগুলির সুরক্ষার স্তর বাড়ানোর জন্য কিছু গোষ্ঠীকে টিকার তৃতীয় ডোজ বা বুস্টার দেওয়ার অনুমোদন দিয়েছে। এছাড়া,নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে কার্যকর ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের টিকা দেওয়ারও অনুমোদন দিয়েছে সুপ্রিম কমিটি ।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ হামুদ ফয়সাল আল বুসাইদির সভাপতিত্বে অনুষ্ঠিত সুপ্রিম কমিটির সভায় এই সব সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটি নভেম্বরের শুরু থেকে স্কুলে ৫ থেকে ১১ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য স্কুলে ১০০% শারীরিক উপস্থিতির অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Travelion – Mobile

এ ছাড়াও সুপ্রিম কমিটি স্ট্যান্ডার্ড সতর্কতামূলক ব্যবস্থা উপেক্ষা না করে ঐতিহ্যবাহী এবং জনপ্রিয় বাজারে বিক্রয় কার্যক্রম পুনরায় শুরু করার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, যার মধ্যে নিলাম, প্রাক-ঈদ সউক এবং খোলা আকাশের বাণিজ্যের মতো হাপ্তা বাজার রয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠি বৈঠকে মহামারী সম্পর্কে আপডেট, এর বিস্তার রোধ করার উপায় এবং এর বিভিন্ন প্রভাব মোকাবেলার উপায়গুলি নিয়ে আলোচনা করা হয়।

কমিটি আঞ্চলিক এবং বৈশ্বিক মহামারী সংক্রান্ত পরিস্থিতির উপর প্রতিবেদন অধ্যয়ন করে যেখানে দেখা যায়, সূচকগুলি করোনাভাইরাসের ক্রমাগত বিস্তার এবং বিশ্বের বিভিন্ন দেশে নতুন সংক্রমণের সংখ্যা দ্রুত বৃদ্ধির দিকে নির্দেশ করে।

ওমানের পরিস্থিতির স্থিতিশীলতা সত্ত্বেও, এটি লক্ষ্য করা যায় যে কিছু ব্যক্তি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জারি করা নির্দেশাবলী মেনে চলেন না। কিছু ব্যক্তি বিবাহের পার্টি, অন্ত্যেষ্টি অনুষ্ঠান এবং অন্যান্য সম্মিলিত ক্রিয়াকলাপগুলির মতো সামাজিক অনুষ্ঠানগুলিকে নিয়ন্ত্রণ করার পদ্ধতিগুলি পালন করতে ব্যর্থ হন।

মসজিদ, বিবাহের হল এবং জনসমাবেশের এলাকায় সামাজিক অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য দুই-ডোজের শর্তকে উপেক্ষা করে যেখানে মুখোশ পরা এবং শারীরিক দূরত্ব এবং অনুষ্ঠানস্থলের ক্ষমতা বজায় রাখা প্রয়োজন।

এই বাস্তবতায় কমিটি জানায়, সমাজকে রক্ষা করতে এবং সংক্রমণের প্রাদূর্ভাব এড়াতে কিছু ক্রিয়াকলাপের উপর স্থগিতাদেশ বা নিষেধাজ্ঞার মতো প্রতিরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ নেওয়া হতে পারে।

কমিটি সতর্কতামূলক ব্যবস্থা প্রয়োগের গুরুত্বের উপর জোর দেয় যার মধ্যে মুখোশ পরা অন্তর্ভুক্ত রয়েছে, উল্লেখ করে যে পরিস্থিতি নিয়মিতভাবে মূল্যায়ন করা অব্যাহত থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!