মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনারের সঙ্গে প্রবাসী সাংবাদিক ইউনিটির মতবিনিময়

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদের সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশি গণমাধ্যমের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘প্রবাসী সাংবাদিক ইউনিটি’-এর নেতারা দেশটি । এ সময় প্রথম সচিব (শ্রম) মো. সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) স্থানীয় সময় দুপুরে বাংলাদেশ হাইকমিশন অফিসে মতবিনিময় বৈঠকে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও সমাধান এবং বাংলাদেশকে তুলে ধরার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ ছাড়া প্রবাসী সাংবাদিক ইউনিটির বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন নেতারা ।

Travelion – Mobile

মতবিনিময় বৈঠকে সংগঠনের সভাপতি মো. এমরান হোসাইন তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মো. মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক অনিক, যুগ্ন সাধারণ সম্পাদক শাহজালাল শিকদার, সাংগঠনিক সম্পাদক মো. আবদুল্লাহ কাদের, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. আল আমিন ও রবিউল আলম।

আকাশযাত্রার ফেসবুক পেইজে যোগ দিতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

বৈঠকে প্রবাসী সাংবাদিকরা, ব্যবসা-বাণিজ্য আর মালদ্বীপে বাংলাদেশের সরকারি ব্যাংকের একটি শাখা প্রতিষ্ঠা এবং বাংলাদেশি শ্রমিকদের দক্ষ করে গড়ে তুলতে বিশেষ ট্রেনিং সেন্টার খোলার উপর গুরুত্ব দেন এবং এ বিষয়ে হাইকমিশনের উদ্যোগের প্রত্যাশা করেন।

আগের খবর : মালদ্বীপে প্রবাসী সাংবাদিক ইউনিটির নতুন কমিটির অভিষেক

এ ছাড়া, প্রবাসী বাংলাদেশিদের সার্বক্ষণিক আইনি সহায়তায় হাইকমিশনের জরুরি পদক্ষেপ, বিপদগ্রস্ত বাংলাদেশিদের সঠিক পরামর্শ দেওয়ার লক্ষ্যে আরও আধুনিকায়ন এবং দক্ষ সেবার নিশ্চিত, করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদান করাসহ নানা বিষয়ে হাইকমিশনারকে কার্যকরী পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক।

হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ বলেন, বাংলাদেশ হাইকমিশন প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে খুবই আন্তরিক এবং যৌক্তিক ও সম্ভবপর সমস্যা সমাধানে চেষ্টা করে যাবে। তিনি এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতাও প্রত্যাশা করেন।

আগের খবর : মালদ্বীপে বাণিজ্য মেলায় প্রবাসী বাংলাদেশির প্রতিষ্ঠান

মালদ্বীপ-বাংলাদেশ দ্বি পাক্ষিক বাণিজ্যিক সু সম্পর্কের কারণে রপ্তানিখাতে মালদ্বীপে বাংলাদেশের লক্ষ্যমাত্রা বিগত কয়েক বছর ধরে অর্জিত হচ্ছে বলেও প্রবাসী সাংবাদিকদের অবহিত করেন হাইকমিশনার।

হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদে, মালদ্বীপে অনিয়মিত প্রবাসী বাংলাদেশি কর্মীদের নিয়মিতকরণের প্রক্রিয়া প্রবাসীদের সুবিধার্থে বাংলা গণমাধ্যমে বিশেষভাবে প্রকাশ করায় প্রবাসী সাংবাদিকদের প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।

তিনি বাংলাদেশের সম্মান অক্ষুণ্ন রেখে প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ পরিবেশনের জন্য নবগঠিত ইউনিটের প্রবাসী সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

মুসলিম বিশ্বের খবর :
মিশরে বিশ্বনবীর জন্মদিনে ‘মিষ্টির পুতুল’ ঐতিহ্যের গল্প
চীনা ভিন্নধর্মী পালক মায়ের কাছে মুসলিম রোহানার বেড়ে ওঠা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!