ফ্রান্সে ড্রাইভার স্বল্পতার কারণে আঞ্চলিক ট্রেন পরিষেবা বাতিল

ফরাসি রেল অপারেটর এসএনসিএফ (SNCF) অক্টোবরের শেষে দেশের উত্তরে আঞ্চলিক টিইআর (TER) পরিষেবাগুলির ১৪০টি ট্রেন বাতিল করেছে। ড্রাইভার (ট্রেন অপারেটর) এবং অন্যান্য কর্মীর চলমান ঘাটতির মোকাবেলা করতেই এমন সিদ্ধান্ত সংস্থাটির।

বৃহস্পতিবার এ ঘোষণা দিয়ে বলেছে, বাতিল করা পরিষেবাগুলির সম্পূর্ণ বিবরণ শীঘ্রই ঘোষণা করা হবে ।

লে প্যারিসিয়েনের খবর অনুসারে, প্যারিস এবং সেন্ট-কুয়েন্টিন, কম্পিগেন এবং অ্যামিয়েন্স, প্যারিস এবং বেউভাইস এবং বেউভাইস এবং ক্রিলের মধ্যে ট্রেন পরিষেবাগুলি সবচেয়ে বেশি প্রভাবিত হবে বলে আশাংখা করা হচ্ছে।

Travelion – Mobile

ড্রাইভারের ঘাটতির প্রতিক্রিয়া হিসেবে,এসএনসিএফ মাসের শেষে একটি “অ্যাডাপ্টেড ট্রান্সপোর্ট প্ল্যান” (PTA) বাস্তবায়ন করবে – বিশেষভাবে উত্তর ফ্রান্সের Oise এলাকায় চালকদের প্রশিক্ষণ ও নিয়োগের লক্ষ্য নিয়ে।

আরো পড়তে পারেন : স্পেনে আরও ১ বছর বাড়লো বিনামূল্যে ট্রেন ভ্রমণ সুবিধা

জাতীয় রেল পরিষেবা হাউটস-ডি-ফ্রান্স অঞ্চলের টিইআর (TER) পরিষেবার জন্য কমপক্ষে ৪৪০0 জন কর্মচারী নিয়োগ করতে চাইছে, যা বিশেষ করে কর্মীদের ঘাটতির কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে।

ফ্রান্সের জাতীয় রেল পরিষেবায় কর্মীদের অভাব বেশ কয়েক মাস ধরে একটি চলমান সমস্যা।

অক্টোবরের শেষে ট্রেনগুলিকে পরিষেবা থেকে সরিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করার সময়, পরিবহনের আঞ্চলিক কর্তৃপক্ষ ফ্রাঙ্ক ধেরসিন লে প্যারিসিয়েনকে বলেছিলেন যে, ‘সত্য হল এই ট্রেনগুলি ইতিমধ্যে পরিষেবার বাইরে রয়েছে।’

‘প্রতিদিন, ৮০ থেকে ৯০ টি ট্রেন বাতিল করা হয়। এসএনসিএফ (SNCF) আর পরিচালনা করতে পারছে না, কারণ বছরের পর বছর ধরে তারা নিয়োগ করেনি। আমরা এই পরিবহন পরিকল্পনার জন্য দৃঢ়ভাবে দুঃখিত যা আমাদের উপর চাপিয়ে দেওয়া হয়েছে এবং প্রশিক্ষণ শেষ হয়ে গেলে এই ট্রেনগুলিকে ফেরত দেওয়ার দাবি জানাচ্ছি,” বলেছেন ধেরসিন।

আরো পড়তে পারেন : পর্তুগালে আন্তনগর ট্রেন টিকিট মূল্যে বিশাল ছাড়

ফ্রান্সের জাতীয় রেল পরিষেবা নিয়োগের জন্য লড়াই করছে -একটি সমস্যা যা ২০ মিনিট কম বেতন এবং অন্যান্য সীমাবদ্ধতার জন্য দায়ী, যেমন অ-আদর্শ শিফট কাজের সময়সূচী।

নিয়োগের জন্য সংগ্রামের শীর্ষে, এসএনসিএফ (SNCF) কর্মচারীদের পদত্যাগের বৃদ্ধির সম্মুখীন হয়েছে এবং বর্তমানে যারা ট্রেন চালক হিসাবে কাজ করার জন্য প্রশিক্ষণ নিচ্ছেন তাদের ড্রপআউট।

আকাশযাত্রার ফেসবুক পেইজে যোগ দিতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

প্যারিস অঞ্চলে, ড্রাইভারের অভাবের কারণে অনেকগুলি পরিষেবা বাতিল করা হয়েছে, যার প্রভাব প্রাথমিকভাবে শহরতলির ট্রান্সিলিয়েন ট্রেন এবং আরইআর পরিষেবাগুলিতে অনুভূত হচ্ছে৷

স্কুল বছরের শুরু থেকে সেপ্টেম্বর মাসের শেষ পর্যন্ত, প্রতিদিন প্রায় ২১ টি ট্রেন RER D তে এবং RER C তে 19 টি ট্রেন বাতিল করা হয়েছিল, সেগুলি চালানোর জন্য চালকের অভাবের কারণে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!