ফিনল্যান্ডে ট্রেনে যাত্রী বাড়ছে

মহামারির রেশ কাটিয়ে ইউরোপীয় দেশ ফিনল্যান্ডে ট্রেনে যাতায়াত বাড়ছে। প্রাক মহামারির তুলনায় কম হলেও রেল কর্তৃপক্ষ নানা পরিষেবার মাধ্যমে যাত্রী বাড়ানের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

দেশটির সরকারি মালিকানাধীন রেলওয়ে অপারেটর ভিআর-এর বিজ্ঞপ্তির উদ্ধৃতি দিয়ে ইংরেজি সংবাদমাধ্যম ডেইলি ফিনল্যান্ডের প্রতিবেদনে বলা হয়, এ বছরের অক্টোবরে অভ্যন্তরীণ দূরপাল্লার ট্রেনে ১২,৯৯,০০০ যাত্রী ভ্রমণ করে, যা ২০২১ সালের অক্টোবরের তুলনায় প্রায় ২৯% বেশি এবং ২০১৯ সালের অক্টোবরের তুলনায় ৩% কম।

গত বছরের তুলনায় অক্টোবরে ভিআর ট্রান্সপয়েন্টের রেল পরিবহনের পরিমাণ ২১% কম ছিল, যেখানে প্রায় ২.৪ মিলিয়ন টন পণ্য রেলপথে পরিবহণ করা হয়েছিল।

Travelion – Mobile

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

এই বছরের জানুয়ারি-অক্টোবরে মোট ১০.৮৩ মিলিয়ন যাত্রী অভ্যন্তরীণ দূরপাল্লায় যাতায়াত করে এবং ২৪.৮ মিলিয়ন টন পণ্য রেলপথে পরিবহণ করা হয়েছে।

ভিআর প্যাসেঞ্জার সার্ভিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট টপি সিমোলা বলেন,’ডিজিটাল চ্যানেলগুলির বিকাশে আমাদের বিনিয়োগগুলি গ্রাহকরা ভালভাবে গ্রহণ করেছে। অ্যাপ স্টোরগুলিতে VR Matkalla অ্যাপটিকে ৪.৫/৫ রেট দেওয়া হয়েছে এবং আমাদের প্রায় ৯০% টিকিট ইতিমধ্যেই সেলফ-সার্ভিস চ্যানেলগুলির মাধ্যমে বিক্রি হয়েছে’৷

‘অ্যাপের মাধ্যমে যাত্রীদের তাদের আসনে রেস্তোরাঁ পরিষেবাও দেওয়া হচ্ছে। নতুন বৈশিষ্ট্যটি ইতিমধ্যেই কিছু রুটে ব্যবহার করা হচ্ছে এবং ভালভাবে গ্রহণ করা হয়েছে’, তিনি যোগ করেন ।

ফিনল্যান্ডের সরকারি মালিকানাধীন রেলওয়ে অপারেটর ভিআর। .ছবি : ভিআর
ফিনল্যান্ডের সরকারি মালিকানাধীন রেলওয়ে অপারেটর ভিআর। .ছবি : ভিআর

অক্টোবরে, অভ্যন্তরীণ ভিআর ট্রান্সপয়েন্ট রেলওয়ে পরিবহনের পরিমাণ ৯% বৃদ্ধি পেয়েছে এবং আন্তর্জাতিক পরিবহণ বছরে ৭৩% হ্রাস পেয়েছে। অক্টোবরে মোট পণ্য পরিবহনের পরিমাণ বছরে ২১% কমে ২.৪ মিলিয়ন মে. টন হয়েছে।

এই বছরের জানুয়ারি-অক্টোবর মাসে, রেলপথে ২৪.৮ মিলিয়ন মে. টন পণ্য পরিবহন করা হয়েছে, যা আগের বছরের তুলনায় প্রায় ২০% কম। বছরের শেষ নাগাদ পূর্বাঞ্চলীয় মালবাহী যান চলাচল বন্ধ হয়ে যাবে।

আরও পড়তে পারেন
হেলসিঙ্কিতে গণপরিবহন ভাড়া আবারও বাড়ছে
ফিনল্যান্ডে বিমানবন্দরের চার্জ ৪.৭ বাড়ছে
ফিনল্যান্ডে বিনম্র শ্রদ্ধায় জেলহত্যা দিবস পালন
ফিনল্যান্ডে স্থায়ী শহীদ মিনারের জন্য জমি বরাদ্দ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!