ফিনল্যান্ডে স্থায়ী শহীদ মিনারের জন্য জমি বরাদ্দ

ফিনল্যান্ডপ্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণে স্থায়ী শহীদ মিনারের জন্য জায়গা বরাদ্দের ঘোষণা দিয়েছে হেলসিংকি সিটি কাউন্সিল।

গত শনিবার হেলসিংকির কোনতুলায় স্থানীয় রেস্তোরাঁয় বাংলাদেশিসহ অন্যান্য দেশের অভিবাসীদের সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য জানান হেলসিংকি সিটির কাউন্সিলর ও আইনপ্রণেতা আত্তে কালেভা।

আত্তে কালেভা জানান, তার দল কোকুমুসের পক্ষে ভূঁইয়া এন জামানের নেতৃত্বে স্থায়ী শহীদ মিনার নির্মাণ যাচাই ও বাস্তবায়ন কমিটি গঠন প্রক্রিয়াধীন আছে।

হেলসিংকি সিটির কাউন্সিলর ও আইনপ্রণেতা আত্তে কালেভারের সঙ্গে স্থায়ী শহীদ মিনার বাস্তবায়ন কমিটির সদস্যরা। ছবি: সংগৃহীত
হেলসিংকি সিটির কাউন্সিলর ও আইনপ্রণেতা আত্তে কালেভারের সঙ্গে স্থায়ী শহীদ মিনার বাস্তবায়ন কমিটির সদস্যরা। ছবি: সংগৃহীত

ইউনেস্কো ঘোষিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে হেলসিংকি সিটি কর্তৃপক্ষ সব সময় আন্তরিক উল্লেখ করে তিনি আরও জানান, অভিবাসীদের ভাষা ও নিজস্ব সংস্কৃতি বিকাশে তার দল ও সিটি কর্পোরেশন সব সময় অভিবাসীদের পাশে থাকবে।

Travelion – Mobile

অনুষ্ঠানে সংবাদ২১ ডটকমের প্রকাশক তাসলিমা জামানের সৌজন্যে শহীদ মিনার নির্মাণ যাচাই ও বাস্তবায়ন কমিটির পক্ষ হতে আগত অতিথিদের মাধ্যমে আত্তে কালেভার হাতে শুভেচ্ছাস্মারক তুলে দেওয়া হয়।

এরপর কৃতজ্ঞতা স্বরূপ সিটি মেয়রের জন্য আরেকটি শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে কমিউনিটি ব্যক্তিত্ব মাইনুল ইসলাম তার বক্তব্যে ফিনল্যান্ডে স্থায়ী শহীদ মিনার নির্মাণে জায়গা বরাদ্দ করায় হেলসিংকি সিটি ও আত্তে কালেভার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

তিনি এই প্রকল্প বাস্তবায়নে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

কমিউনিটি ব্যক্তিত্ব জামান সরকার বলেন, ‘ফিনল্যান্ডে স্থায়ী শহীদ মিনার নির্মাণ প্রকল্প আমাদের ভাষা ও সংস্কৃতি বিকাশে অনন্য মাইল ফলক।’

ভূঁইয়া এন জামান সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি অতিথিদের নিয়ে শহীদ মিনারের জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!