সাশ্রয়ী মূল্যের আর্ট শো’র অপেক্ষায় ওমানের শিল্পপ্রেমীরা

ওমানের শিল্পী ও শিল্পপ্রেমীদের নেটওয়ার্কের একটি প্ল্যাটফর্ম ‘সাশ্রয়ী মূল্যের আর্ট শো-এর সপ্তম সংস্করণ’ জন্য প্রস্তুত দেশটির অন্যতম প্রতিভাবান প্রবাসী শিল্পী রাধিকা হামলাই।

ডিসেম্বর আসে, এবং ওমানের শিল্পীরা এবং সেইসাথে শিল্পপ্রেমীরা অভিজ্ঞতা শেয়ার করার, একে অপরের দক্ষতা থেকে শেখার পাশাপাশি একটি সাধারণ প্ল্যাটফর্মে শিল্প সম্পর্কে নতুন ধারণা এবং অন্তর্দৃষ্টি অন্বেষণ করার সুযোগ পায়-ওমানের সাশ্রয়ী মূল্যের আর্ট শো (OAAS)।

সাত বছর আগে একটি উচ্চাভিলাষী অফার হিসাবে যা শুরু হয়েছিল তা এখন অনেক বেশি চাওয়া-পাওয়া ইভেন্ট যা শুধু ওমানের মানুষের বসার ঘরেই নয়, তাদের হৃদয় ও মনের মধ্যেও রঙ এবং সৃজনশীলতাকে প্রভাবিত করে। অনুষ্ঠানটি উদীয়মান শিল্পীদের জন্য অভিজ্ঞদের কাছ থেকে অনুপ্রেরণা নেওয়ার, নিখুঁত নোভিস্টদের শিল্পের দিকে তাদের প্রথম পদক্ষেপ নেওয়ার জন্য এবং গৃহকর্ত্রীদের জন্য, সাধারণভাবে, তাদের বাড়ির সাজসজ্জা-শিল্পে একটি নতুন মাত্রা আনার একটি সুযোগ।

Travelion – Mobile

ভারতীয় বংশোদ্ভূত একজন প্রতিষ্ঠিত ওমানি শিল্পী রাধিকা হামলাই-এর মস্তিষ্কপ্রসূত, ওমানের সাশ্রয়ী আর্ট শো এই সপ্তাহান্তে (১৬ এবং ১৬ ডিসেম্বর), জঙ্গল রেস্তোরাঁর পাশে আল বাহজা হলে অনুষ্ঠিত হবে। এটি শিল্প ও বিনোদনে ভরা দুটি পূর্ণ দিন (সকাল ১০টা থেকে রাত ৮টা) প্রদান করে। সাইডলাইনে ক্রিয়াকলাপগুলির মধ্যে রয়েছে ফিল্ম স্ক্রিনিং, বোর্ড গেমস এবং হ্যান্ড-অন মৃৎশিল্প প্রদর্শন।

রাধিকা বিশ্বাস করেন যে শিল্প ব্যক্তিগত ব্যবহারের জন্য কিছু নয়। শিল্পী হাতে থাকা প্রতিটি শৈল্পিক কাজের প্রক্রিয়া এবং ফলাফল উপভোগ করলেও, পূর্ণতা অন্যদের কাছে প্রশংসার জন্য এবং সেইসাথে বিভিন্ন ব্যাখ্যার জন্য যা শিল্পীর নিজের/নিজের সাথে মেলে না, সে দাবি করে।

একটি আর্টওয়ার্কের মূল্য ট্যাগটিও স্পষ্টভাবে পরিমাপ করা যায় না, তিনি সম্মত হন, কারণ এতে কেবল বস্তুবাদী ইনপুট নয় বরং সৃজনশীলতা, সময় এবং সেইসাথে একজন শিল্পীর দক্ষতাও জড়িত যা একটি অস্পষ্ট ইনপুট যা নির্মিত হয়। সময়ের সাথে সাথে এবং শিল্পের ক্ষেত্রে বিশাল অভিজ্ঞতা এবং সম্মানের ফলাফল।

“এই ইভেন্টটি শুধুমাত্র মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে শিল্প কেনার একটি সুযোগ নয় (যেহেতু শিল্পকর্মগুলি, অন্যথায়, প্রতিটি শিল্পীর দক্ষতার উপর নির্ভর করে সত্যিই ব্যয়বহুল হতে পারে), তবে ওমানের কিছু বিখ্যাত শিল্পীর সাথে দেখা করার এবং মতামত বিনিময় করারও একটি সুযোগ। অথবা তাদের কাজ সম্পর্কে তাদের কাছ থেকে অন্তর্দৃষ্টি অর্জন করুন,” রাধিকা বলেন যে এই বছর অংশগ্রহণকারীদের মধ্যে কিছু জনপ্রিয় ওমানি এবং আন্তর্জাতিক শিল্পী এবং সেইসাথে সম্মানিত শিল্প প্রতিষ্ঠান অন্তর্ভুক্ত রয়েছে।

অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে আহলাম আল বিমানি, আল গাল্যা মোহাম্মদ, অঞ্জলি বাবু, আর্টিস্ট হাব, দেবজানি ভরদ্বাজ, দাগমারা উইন্টারনোভা, দানা আল সাইফি, ইস্টার্ন মিরাজ, এলিজাবেথ ডেভিস, ফারাহ আসকুল, হারিনি কুমার, ইবতি আল সাইদ, ইমান আল মাসকারি, কোস্টিস গরিভা। , মাদনি আল বাকরি, মরিয়ম আল আলাউই, মেহার্টস, মোহাম্মদ আলাত্তার, প্রজ্ঞা ভাটনগর, রাধিকা হামলাই, রশ্মি দৌরিয়া, রেবেকা নিগ্রিনিস, সাফিয়া আর্টস, সায়েন্টিফিক কলেজ অফ ডিজাইন, শাহাদ দ্য আর্টিস্ট, শালিনীগুপ্ত কুমার, শিমা অমিয়া, সোনি বুধিয়া, জাকিয়া আল বুস এবং জিরো আর্ট গ্যালারি।

ভারতীয়-বংশোদ্ভূত ওমানি শিল্পী রাধিকা হামলাই।একজন স্ব-শিক্ষিত শিল্পী এবং আহমেদাবাদের এইচএল কলেজ অফ কমার্সে পড়াশোনা করেছেন এবং সেন্ট্রাল সেন্ট মার্টিন্স, লন্ডনে কিছু সংক্ষিপ্ত কোর্সও নিয়েছেন। তিনি ২৫ বছর আগে ওমানে চলে আসেন এবং তখন থেকেই তিনি উপসাগরীয় অঞ্চলে এবং তার আশেপাশে স্থানীয় শিল্পীদের প্রচার করছেন।

তিনি সম্প্রতি ওমানের জাতীয় জাদুঘরে তার কাজ প্রদর্শন করেছেন এবং যা এখন গর্বের সাথে তাদের স্থায়ী সংগ্রহের একটি অংশ। হামলাই ওমানের আন্তর্জাতিক বিমানবন্দরের জন্য একটি বড় কমিশনযুক্ত পেইন্টিংও তৈরি করেছে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!