লেবাননে ১৬ দিন লড়াই করে হেরে গেলেন নারীকর্মী রুমা

১৬ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে না ফেরার দেশে চলে গেলেন লেবাননপ্রবাসী নারী রেমিট্যান্সযোদ্ধা রুমা রানী দাস (৩৪)।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) লেবাননের জুনি জেলার সেন্ট লুইস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। গত ১০ ডিসেম্বর সকালে জুনির টেলিফ্রিক মার্কেট এলাকায় সড়কে দূর্ঘটনায় গুরুতর আহত হন রুমা।

জানা যায়, প্রতিদিনের মতো টেলিফ্রিক মার্কেট সংলগ্ন সড়ক দিয়ে পা হেঁটে কাজে যাওয়ার সময় একটি প্রাইভেট কার নিয়ন্ত্রন হারিয়ে পিছন থেকে সজোরে ধাক্কা দেয় রুমা রানীকে ।

Travelion – Mobile

গুরুতর আহত অবস্থায় রুমাকে ঔ প্রাইভেটকারের চালক তাঁকে সেন্ট লুইস হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে জানান রুমা রানীর বুকে ও পায়ে প্রচন্ড আঘাতসহ বাম হাতটি ভেঙ্গে গেছে।

এরপর থেকে গত ১৬ দিন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) জ্ঞানহীন অবস্থায় চিকিৎসা চলে তার। চিকিৎসকরা তাকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে সব ধরণের চেষ্টা করেন। সব চেষ্টা ব্যথ করে বৃহস্পতিবার দুপুরে মারা যান রুমা রানী । তাঁর মরদেহ বর্তমানে হাপাতালের মর্গে রয়েছে।

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার ইসলামপুর গ্রামের স্বপন কুমার দাসের মেয়ে। গৃহকর্মীর ভিসা নিয়ে প্রায় ১০ বছর আগে হতদরিদ্র রুমা রানী দাস লেবাননে আসেন। তিনি প্রথমে বৈধ থাকলেও ২০১৫ সালে অবৈধ হয়ে যান।

দুর্ঘটনার কারণে ক্ষতিপূরণ আদায় এবং মরদেহ দেশে পাঠানোর জন্য বৈরুতের বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!