লিবিয়ায় বিমান হামলায় প্রবাসী বাংলাদেশি নিহত, আহত ১৫

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় ৬ জন নিহত হয়েছেন। এর মধ্যে একজন প্রবাসী বাংলাদেশি রয়েছেন। বাকিরা লিবিয়ার নাগরিক।

এ ছাড়া বিমান হামলায় আহত ৩৫ জনের মধ্যে ১৫ জন প্রবাসী বাংলাদেশি আছেন। এদের মধ্যে একজনের অবস্থান আশঙ্কাজনক।

সোমবার (১৮ নভেম্বর) ত্রিপোলির দক্ষিণের ওয়াদি রাবিয়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে। লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সেকান্দার আলী মুঠোফোনে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আহত ১৫ জন বাংলাদেশিকে রাজধানী ত্রিপোলির বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
আহত ১৫ জন বাংলাদেশিকে রাজধানী ত্রিপোলির বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি জানান, সোমবার সকালে লিবিয়ার পূর্বাঞ্চলীয় ফোর্স লিবিয়ান ন্যাশনাল আর্মির প্রধান (এলএনএ) খলিফা হাফতার নেতৃত্বাধীন মিলিশিয়া বাহিনী ওয়াদি রাবিয়ার বিস্কুটের কারখানায় ড্রোন হামলা চালায়। মূলত ত্রিপোলিতে জাতীয় ঐকমত্যের সরকারকে উৎখাতের জন্য হাফতারের বাহিনী অভিযান চালিয়ে যাচ্ছে। ওই হামলায় এক বাংলাদেশিসহ ৬ জন নিহত ও ১৫ জন আহত হয়েছে।

Travelion – Mobile

লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর এস এম আশরাফুল ইসলা জানান, সোমবার রাতে বিস্কুট কারখানায় বিমান হামলায় নিহত প্রবাসী বাংলাদেশির নাম বাবু লাল। তিনি রাজশাহী জেলার বাগমারা এলাকার বাসিন্দা। আহত ১৫ জন বাংলাদেশিকে রাজধানী ত্রিপোলির বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে একজনের অবস্থান আশঙ্কাজনক।

আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, গৃহযুদ্ধ বিধ্বস্ত লিবিয়ার রাজধানী ত্রিপোলির দখল নিয়ে গত এপ্রিল থেকে সংঘাত তুমুল রূপ নিয়েছে। এর মধ্যে জেনারেল খলিফা হিফতারের ঘোষিত লিবিয়ান জাতীয় সেনাবাহিনীর সঙ্গে জাতিসংঘ সমর্থিত সরকারের লড়াই বেশি প্রাণহানি ঘটাচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!