মৌসুমী সম্পাদিত ২৪ প্রবাসী কবির ‘স্বপ্নের সাতকাহন’

কুয়েত প্রবাসী কবি,সাংবাদিক এবং আন্তর্জাতিক-প্রবাসী পরিষদের প্রতিষ্ঠাতা পরিচালক নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত “স্বপ্নের সাতকাহন” যৌথ কাব্যগ্রন্থের দ্বিতীয় খণ্ড আসছে এবারের একুশে বইমেলায়।

অরিও (কুয়েত)-এর প্রচ্ছদে “স্বপ্নের সাতকাহন” গ্রন্থটি প্রকাশ করেছে আপ্রকপ প্রকাশনী । ফেব্রুয়ারি ৬/৭ তারিখ থেকে পাওয়া যাবে একুশে বই মেলার ‘চৈতন্য’ স্টল (নাম্বার ২৫০ এবং ২৫১) ।

আন্তর্জাতিক প্রবাসী কবি পরিষদের সমন্বয়ে-“স্বপ্নের সাতকাহন” যৌথ কাব্যগ্রন্থের ১ম খণ্ডটি গতবারের বইমেলায় বেশ পাঠকপ্রিয়তা পাওয়ায় এ বছর প্রকাশ করা হলো দ্বিতীয় খণ্ড।

Travelion – Mobile

বারোটি দেশের ২৪ জন বাংলা ভাষাভাষী কবিদের নিয়ে প্রকাশিত হয়েছে “স্বপ্নের সাতকাহন” যৌথ কাব্যগ্রন্থের ২য় খণ্ডটি। মা-মাটি-দেশ, বিরহ-ভালোবাসা,আনন্দ-কষ্ট এবং প্রবাস জীবন নিয়ে নানান বিষয় ওঠে এসেছে কবিতায়।

বারোটি দেশের ২৪ জন বাংলা ভাষাভাষী কবিদের নিয়ে প্রকাশিত হয়েছে "স্বপ্নের সাতকাহন"
বারোটি দেশের ২৪ জন বাংলা ভাষাভাষী কবিদের নিয়ে প্রকাশিত হয়েছে “স্বপ্নের সাতকাহন”

১) এস এম আবুল কালাম, কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত
২) দিলু রোকিবা, বাংলাদেশ
৩) পলক রহমান, বাংলাদেশ
৪) লিজি আহমেদ, বাংলাদেশ
৫) মুহাম্মদ ইসমাইল হুসাইন, সৌদি আরব
৬) আয়েশা সিদ্দিকা পাঠান, জাপান
৭) এ আই টিপু, সৌদি আরব
৮) রোকেয়া সুলতানা লিলি, অস্ট্রেলিয়া
৯) এনামুল হক সরদার, সৌদি আরব
১০) মো. শেখ মাসুদ, দক্ষিণ আফ্রিকা
১১) খন্দকার মো. আনিসুর রহমান, মালয়েশিয়া
১২) স্বপ্না পালিত, ভারত
১৩) নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়া
১৪) রোকেয়া দীপা, আমেরিকা
১৫) আলীউজ্জামান, বাংলাদেশ
১৬) শাহারা খান, লন্ডন
১৭) মোহাম্মদ জামাল হোসাইন, মালয়েশিয়া
১৮) সিমলী চৌধুরী, ভারত
১৯) সাইফুল ইসলাম রনি, সাউথ আফ্রিকা
২০) জোবায়ের ছিদ্দিক, সাউথ আফ্রিকা
২১) এস আই জনি তালুকদার, সাইপ্রাস
২২) সৈয়দা ইয়াসমিন, ইতালি
২৩) সেলিম রেজা, কুয়েত
২৪) নাসরিন আক্তার মৌসুমী,কুয়েত

গ্রন্থটি সম্পর্কে সম্পাদক নাসরিন আক্তার মৌসুমী বলেন,”শত কর্মব্যস্ততার মাঝেও প্রবাসে বসে বাংলা সাহিত্যকে বাঁচিয়ে রাখা এবং এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। এরই ফসল যৌথ কাব্যগ্রন্থ ‘স্বপ্নের সাতকাহন’ দ্বিতীয় খণ্ড। গ্রন্থটির প্রথম খণ্ড পূর্বে যেমন পাঠকের অন্তরে স্থান করে নিয়েছে। আশা করছি এবারও বইটি সাহিত্যমোদী মানুষের মনের খোরাক জোগাবে এবং পাঠকের অন্তরে স্থান করে নেবে।”

“সবার প্রতি প্রতি অনুরোধ এবারের অমর একুশে বইমেলায় গেলে ‘স্বপ্নের সাতকাহন’ কাব্যগ্রন্থটি যেন সংগ্রহ করেন। এতে প্রবাসী কবিরা উৎসাহিত ও অনুপ্রানিত হবেন নিঃসন্দেহে”, তিনি আরও বলেন।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটি ও সংগঠনের নানান খবর, ভ্রমণ, আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকনায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!