মিশিগানের হ্যামট্রামেক সিটি নির্বাচনে চমক দেখালেন ২ বাংলাদেশি

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রামেক সিটির সাধারণ নির্বাচনে টানা ৪র্থ বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়ে চমক দেখালেন বাংলাদেশি আমেরিকান কামরুল হাসান। তিনি বর্তমান সিটি প্রশাসনের মেয়র প্রোটেম হিসেবে দায়িত্বে আছেন।

এ ছাড়া ১ম বারের মতো প্রতিদদন্ধীতা করে জয়ী হয়েছেন আরেক বাংলাদেশি মোহতাসিন সাদমান।

মঙ্গলবার ৭ নভেম্বর অনুষ্ঠিত ভোটে ১৬১৮ ভোট পেয়ে মোহাম্মদ কামরুল হাসান আর ১২৩৮ ভোট পেয়ে মোহতাসিন সাদমান নির্বাচিত হয়েছেন।

Travelion – Mobile

মিশিগানের ওয়েইন কাউন্টি ইলেকশন অফিসের তথ্য থেকে জানা যায়, নির্বাচনে রেজিস্টার ১৪,৫৯৪ জন ভোটারের মধ্যে ৭,৩৮৫ জন ভোট দেন।

এ দুই কাউন্সিলর আগামী ৪ বছরের জন্য হ্যামট্রামেক সিটি পরিষদে কাউন্সিলর হিসেবে তাঁদের অর্পিত দায়িত্ব পালন করবেন। কাউন্সিলর কামরুল হাসানের দেশের বাড়ি চট্টগ্রামে এবং মোহতাসিন সাদমান সিলেট জেলার।

তূমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সাধারণ নির্বাচনে প্রাইমারিতে বিজয়ী ৬ প্রার্থীর মধ্যে ৩ জনই ছিলেন বাংলাদেশি আমেরিকান। বাকি ২ জন আরবীয়-আমেরিকান এবং ১ জন স্প্যানিশ বংশদ্ভুত।

নির্বাচিত কাউন্সিলর কামরুল হাসান ও মোহতাসিন সাদমান জানান,তাঁদের উপর অর্পিত দায়িত্ব ও শহরের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করবেন এবং ভোটাধিকার প্রয়োগ করে তাঁদেরকে নির্বাচিত করার জন্য সবাই কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বর্তমান সিটি কাউন্সিলে নবনির্বাচিত ২জন এবং পূরবর্তী ২ জনসহ মোট ৪ জন বাংলাদেশি আমেরিকান সিটি প্রশাসনে দায়িত্ব পালন করবেন।

৭ সদস্যের হ্যামট্রামেক সিটির পুরো পরিষদই হচ্ছেন মুসলিম জনপ্রতিনিধি। যার মধ্যে মেয়র ও কাউন্সিলর ৩ জন আরবীয়- আমেরিকান এবং বাকি ৪ জন বাংলাদেশি- আমেরিকান।

উল্লেখ্য আমেরিকার ইতিহাসে ২০০৩ সালে মিশিগানের হ্যামট্রামেক সিটিতেই প্রথম কোন বাংলাদেশি আমেরিকান সরাসরি ভোটে জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছিলেন।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!