বাংলাদেশে প্রথম একজন সংসদ সদস্য করোনায় আক্রান্ত

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের শিকার হয়েছেন বাংলাদেশের একজন সংসদ সদস্য। তিনি নওগাঁ-২ (পত্নীতলা, ধামইরহাট) আসনের জাতীয় সংসদ সদস্য ও সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার। বাংলাদেশে এই প্রথম একজন সংসদ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জানা যায়, গত মঙ্গলবার তিনি তার নির্বাচনী এলাকা থেকে ঢাকায় আসেন। ন্যাম ভবনে তার নামে বরাদ্দ ফ্লাটে ওঠেন। এখানে অবস্থানকালে তার শরীরে জ্বর দেখা দেয়। এ সময় সরকারের রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার বিকেলে আইইডিসিআর থেকে তাকে যে রিপোর্ট পাঠানো হয় তাতে তার কোভিড-১৯ পজিটিভ বলে জানানো হয়েছে।

এই তথ্য নিশ্চিত করে জাতীয় সংসদে সরকারদলীয় হুইপ আতিকুল ইসলাম আতিক বলেন, গত পরশু (বুধবার) শহীদুজ্জামান সরকার জ্বরে আক্রান্ত হন। এরপর তিনি করোনা সন্দেহে পরীক্ষা করান। আজই রিপোর্ট এসেছে। সেখানে বলা হয়েছে, তিনি করোনা পজেটিভ।

Travelion – Mobile

৬৫ বছর বয়সী শহীদুজ্জামান এখন ন্যাম ভবনের নিজ ফ্ল্যাটে আইসোলেশনে আছেন। নিয়মিত চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন। এই মুহুর্তে জ্বর ছাড়া শহীদুজ্জামানের অন্য কোনো উপসর্গ (কাশি, গলাব্যথা, শ্বাসকষ্ট) নেই বলে জানিয়েছেন একজন সংসদ সদস্য।

শহীদুজ্জামান সরকার ডায়াবেটিসে আক্রান্ত। তবে এই মুহূর্তে তার কাশি বা অন্য কোনো উপসর্গ নেই বলেও জানিয়েছেন তার সহকর্মী এক সংসদ সদস্য।

শহীদুজ্জামান ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য। আগের সংসদে তিনি হুইপের দায়িত্ব পালন করেছেন। এবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!