প্রবাসীসহ আমিরাতি ব্যবসায়ী হয়রানি, পুলিশের এসআই ক্লোজড

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বাংলাদেশি প্রবাসী কর্মীর সাথে বেড়াতে আসা তাদের কফিল (নিয়োগ কর্তা) সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীকে হয়রানির ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শিশির কুমার বিশ্বাসকে নোয়াখালী পুলিশ লাইন্সে ক্লোজড করা হয়েছে।

ওই ঘটনা তদন্তের পর প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় রোববার ২ (ডিসেম্বর) দুপুরে নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে ক্লোজড করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

Travelion – Mobile

সম্প্রতি কোম্পানীগঞ্জে বসুরহাট শহরে আরব আমিরাতের ব্যবসায়ী আলী আহম্মেদ ও তার বাংলাদেশের দুই প্রবাসী কর্মীকে হয়রানি ও ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে টাকা ও বিমানের টিকেট হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠেকোম্পানীগঞ্জ থানার দুই উপ-পরিদর্শকের বিরুদ্ধে।

আমিরাতের নাগরিক আলী আহামেদের (৬০) ব্যবসা প্রতিষ্ঠানে চাকরি করা দুই প্রবাসী ভুক্তভােগী অভিযোগ করেন, অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেছেন বলে আলী আহামেদের লাল পাসপোর্ট ও তাদের বিমানের ফিরতি টিকেট ছিনিয়ে নিয়ে যান কোম্পানীগঞ্জ থানার এসআই জাকির হোসেন। এরপর থানার আরেক এসআই শিশির বাসায় এসে আরব আমিরাতের নাগরিক আলী আহামেদ ও ফাতেমাকে জড়িয়ে অশালীন কথা বলেন। এক পর্যায়ে তার কাছে ২০ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে তাদের গ্রেপ্তারের হুমকি দেন। পরে শিশিরকে ১২ হাজার টাকা দিলে তিনি চলে যান।

বিষয়টি জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ করলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কাজী মো. আবদুর রহিমকে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। প্রাথমিক তদন্তে এসআই শিশির কুমার বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগের সত্যতা মেলে।

এসআই শিশির কুমার বিশ্বাসকে ক্লোজড করা হলেও আরেক অভিযুক্ত এসআই জাকির হোসেনের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তবে তার বিরুদ্ধে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার কাজী মো. আবদুর রহিম জানান আকাশযাত্রাকে জানান, আরব আমিরাতের নাগরিক আলী আহমেদ ও তার কর্মী কোম্পানীগঞ্জের বাসিন্দা শহিদুল ইসলাম বাবলু ও ফাতেমা বেগম শনিবার তার কার্যালয়ে এসে মৌখিকভাবে জবানবন্দি ও লিখিত অভিযোগ দিয়ে গেছেন। পুলিশের বিরুদ্ধে বিদেশি নাগরিককে হয়রানির খবরটির প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে।

নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, ‘বিদেশি নাগরিক আর প্রবাসীর হয়রানির অভিযোগটি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত চলমান রয়েছে। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় এসআই শিশির কুমার বিশ্বাসকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। তদন্ত প্রমানিত হলে বিভাগীয় শাস্তি ভোগ করতে হবে।’

‘নোয়াখালী জেলা পুলিশের কোনও সদস্য কিংবা কর্মকর্তা কোনও প্রকার অনৈতিক ও পুলিশের শৃঙ্খলা বিরোধী কাজে লিপ্ত হলে তাকে শাস্তি পেতেই হবে’, পুলিশ সুপার যোগ করেন।

আগের খবর
বাংলাদেশে বেড়াতে আসা আমিরাতি ব্যবসায়ী পুলিশের খপ্পরে!

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!