‘পাখির সঙ্গে ধাক্কা’ শাহজালাল বিমানবন্দরে ময়ূরপঙ্খীর জরুরী অবতরণ

‘পাখির সঙ্গে ধাক্কা’ লাগায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর জরুরি অবতরণ করেছে। সোমবার সকালের এ ঘটনায় কোনো হতাহত ও ক্ষক্ষতির খবর পাওয়া নি।

বিমানের কন্ট্রোলরুম থেকে জানানো হয়, শাহজালাল বিমানবন্দর থেকে সকাল ৮টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের উদ্দেশে ছেড়ে যায় বিজি ০৮৪ ফ্লাইটটি (ময়ূরপঙ্খী)। উড্ডয়নের কিছু সময় পরই বাংলাদেশের আকাশসীমায় উড়োজাহাজটিতে পাখি আঘাত করে। ‘বার্ড হিট’ এর কারণে উড়োজাহাজটি পুনরায় শাহজালালে ফিরে আসে এবং জরুরি অবতরণ করে ।

বিমানের গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের একজন কর্মকর্তা আকাশযাত্রাকে জানায়, উডাডয়ণের কিছু সময় পরই পাইলট লক্ষ্য করেন উড়োজাহাজে ‘বার্ড হিট’ হয়েছে। গন্তব্যে না গিয়ে পাইলট দ্রুত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসেন এবং নিরাপদে অবতরণ করেন।

Travelion – Mobile

প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে ময়ূরপঙ্খীকে আবার উড়ার ছাড়পগত্র দেয়া হবে। এজন্য উড়োজাহাজটি বাংলাদেশ বিমানের হ্যাঙ্গারে পাঠানো হয়েছে বলে ঔ কর্মকর্তা আরও জানান।

উড়োজাহাজটির জরুরি অবতরণের জন্য নিয়ম অনুযায়ী রানওয়ে খালি করে ফায়ার সার্ভিসসহ উদ্ধার কর্মীদের প্রস্তুত রাখা হয়েছিল বরে বিমানবন্দরের একটি সূত্রে জানা যায়।

সিঙ্গাপুরগামী ময়ূরপঙ্খীতে সাতজন ক্র এবং ১৫৬ জন যাত্রী ছিল। সকাল সাড়ে ১০টায় অন্য একটি উড়োজাহজে তাদের সিঙ্গাপুর পাঠানো হয়েছে বলে বিমানের জনসংযোগ বিভাগ জানিয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!