নিউইয়র্কের ৫ নেতা নিলেন আওয়ামী লীগের মনোনয়নপত্র

আসন্ন জাতীয় সংসদের দ্বাদশ নির্বাচনকে ঘিরে দেশের ভোটের হাওয়া লেগেছে প্রবাসেও। প্রবাসী বাংলাদেশি নেতাদের অনেকেই আগ্রহ দেখাচ্ছে প্রতিদ্বন্দিতার, শুরু করেছেন দৌড়ঝাঁপ, সংগ্রহ করছেন দলীয় মনোনয়নপত্র।

আসন্ন নির্বাচন অংশ নেওয়ার ইচ্ছায় দলীয় মনোনয়নপত্র কিনেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ৫ আওয়ামী লীগ নেতা। এরা হলেন ডা. মাসুদুল হাসান, আব্দুস সামাদ আজাদ,শেখ জামাল হোসেন, মোহাম্মদ মাহফুজুল হক হায়দার ও এইচ এম রহিমুজ্জামান সুমন। সকলেই দলের মনোনয়ন পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী।

জামালপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করছেন আব্দুস সামাদ আজাদ ।
জামালপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করছেন আব্দুস সামাদ আজাদ ।

এদের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা বিশিষ্ট চিকিৎসক ডা. মাসুদুল হাসান সিরাজগঞ্জ-২ আসন থেকে নির্বাচনে আগ্রহী প্রার্থী হিসেবে দলের মনোনয়ন চেয়েছেন। এর জন্য তিনি দীর্ঘদিন ধরে প্রবাস থেকে প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। আসন্ন নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে খুবই আশাবাদী।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ জামালপুর-৪ আসন থেকে লড়তে চান সেই জন্য দলের মনোনয়ন চেয়েছেন। বেশ দিন থেকে প্রায়ইশ দেশে গিয়ে প্রচার প্রচারণা করে আসছেন নিয়মিতভাবে। আওয়ামী লীগের মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে শতভাগ প্রত্যাশা করছেন।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তড়াইল) আসন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন মোহাম্মদ মাহফুজুল হক
কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তড়াইল) আসন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন মোহাম্মদ মাহফুজুল হক

যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য শেখ জামাল হোসাইন দলের মনোনয়ন চেয়েছেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসন থেকে। ইতিপুর্বে তিনি নবীগঞ্জ উপজেলার একটি ইউনিয়ন থেকে নৌকা প্রতিকে চেয়ারম্যান নির্বাচন করেছিলেন। শেখ জামাল হোসাইন ইতিপূর্বে নিউইয়র্ক স্টেট যুবলীগের সভাপতি ও ১৯৯৫-৯৬ সালে বাংলাদেশ ছাত্রলীগ ইনাতগঞ্জ শাখার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। নির্বাচনী এলাকায় নবীগঞ্জ-বাহুবল উপজেলায় করোনা মহামারী বন্যাসহ বিভিন্ন দুর্যোগময় মুহুর্তে শেখ জামাল হোসাইন মানুষের পাশে ছিলেন এবং তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত আছেন।

Travelion – Mobile

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাহফুজুল হক হায়দার কিশোরগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন চেয়েছেন। তিনি দীর্ঘদিন থেকে তার নির্বাচনী এলাকার বিভিন্ন সময়ে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছেন দলের মনোনয়ন পাওয়ার লক্ষে। সেই জন্য এলাকার যুবকদের জন্য খেলাধূলার আয়োজনসহ দরিদ্র মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন করে আসছেন ব্যক্তিগতভাবে। দলের মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।

প্রচারনা চালিয়ে যাচ্ছেন  রহিমুজ্জামান সুমন
প্রচারনা চালিয়ে যাচ্ছেন রহিমুজ্জামান সুমন

যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা ও চিলমারি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম রহিমুজ্জামান সুমন কুড়িগ্রাম-৪ আসন থেকে মনোনয়ন চেয়েছেন। রহিমুজ্জামান সুমনের পক্ষে সুমনের বাবা নুরুজ্জামান ও চিলমারী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু আব্দুল্লাহ সিদ্দিক শুভ মনোনয়নপত্র সংগ্রহ করেন। যদি দলের মনোনয়ন পান তবে জয়ের ব্যাপারে আশাবাদী। নির্বাচনের জন্য দীর্ঘদিন থেকে এলাকায় প্রচার প্রচারনা চালিয়ে আসছেন।

খুব শ্রীঘ্রই বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী বোর্ড ৩০০ আসনে তাদের দলীয় প্রার্থী চুড়ান্ত করবে। এই ৫ নেতার মধ্যে থেকে কে কে শেষ পর্যায়ে দলের চুড়ান্ত মনোনয়ন পাচ্ছেন তা নিউইয়র্ক বাসী জানার অপেক্ষায় আছেন।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!