সংসদ সদস্য হতে চান ওমানপ্রবাসী কমিউনিটি নেতা মোস্তফা কামাল

আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা ১০ আসন (কুমিল্লা সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট উপজেলা) থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ওমানপ্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আলহাজ্ব মো. মোস্তফা কামাল পাশা।

তিনি বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগ ওমান শাখার সভাপতি। এ ছাড়াও ওমানে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনের সঙ্গে সম্পৃক্ত রয়েছে।

ইঞ্জিনিয়ার আলহাজ্ব মো. মোস্তফা কামাল পাশা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রকাশিত অনলাইনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছে কুমিল্লা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি সদস্যরা। তিনি প্রথমবারের মতো সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ফরম সংগ্রহ করেছেন।

Travelion – Mobile

দীর্ঘ প্রবাস জীবনে পেশাগত দায়িত্বের পাশাপাশি সংগঠক হিসেবে ওমানে প্রবাসী বাংলাদেশিদের প্রসার ও কল্যাণে অগ্রণী ভূমিকা রেখে সুনাম অর্জন করেছেন ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল। কমিউনিটির অন্যতম নেতা ও সংগঠক হিসেবে পরিচিতি পেয়েছেন। ওমানের বাংলাদেশ স্কুল মাস্কাট ও বাংলাদেশ স্কুল এন্ড কলেজ সাহাম-এর পরিচালনা পর্যদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে ওমান আওয়ামী লীগের নেতৃত্বের পাশাপাশি সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উপদেষ্টার পদেও রয়েছেন।

প্রবাসে থেকেও দেশে নিজ নির্বাচনী এলাকার রাজনীতি-সমাজনীতির সঙ্গে সম্পৃক্ত থেকেছেন ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল। তিনি দীর্ঘদিন কুমিল্লা আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠনে সঙ্গে কাজ করে যাচ্ছেন। তিনি মোকরা ইউনিয়নের ময়ূরা বাদশা-আমেনা ফাউন্ডেশন এবং বাদশা-আমনা হোমিওপ্যাথিক কলেজে ও হাসপাতাল প্রতিষ্ঠাতা ময়ূরা হাইস্কুলের আজীবন বোর্ড সদস্য, ময়ূরা বাদশা মিয়া বাজার, মসজিদ এবং ময়ূরা মাদ্রাসার প্রতিষ্ঠাতা।

এ নিয়ে বেশ উচ্ছাসিত ওমানের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। মনোনয়ন পেলে ইঞ্জিনিয়ার মোস্তফা কামালের পক্ষে কমিউনিটি সকলে একযোগে কাজ করে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

ওমান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেষ্টা মোহাম্মদ নোমান বলেন, মধ্যপ্রাচ্যের প্রবাসী আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু পরিষদ এবং মুজিব আদর্শের সৈনিক, আওয়ামী লীগের নীতি আদর্শে বিশ্বাসী সকলের প্রতিনিধি হিসেবে ইঞ্জিনিয়ার আলহাজ্ব মো. মোস্তফা কামাল পাশা কেন্দ্রীয় কমিটির নির্বাচন পরিচালনা কমিটির সম্মতিতে আসন্ন সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। যা আমাদের জন্য অনেক গর্বের।

আরও পড়তে পারেন : নিউইয়র্কের ৫ নেতা নিলেন আওয়ামী লীগের মনোনয়নপত্র

তিনি আরও বলেন, প্রবাসে থাকলেও সবসময় নির্বাচনী এলাকায় জনগণের সঙ্গে সম্পৃক্ততা রেখে কাজ করে গেছেন ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল। তাই আওয়ামী লীগের হাইকমান্ড থেকে উনার প্রার্থীতার ব্যাপারে মৌন সমর্থন আছে। জননেত্রী শেখ হাসিনার চূড়ান্ত আদেশ পেলে তাঁর জন্য দৃঢ় প্রত্যয়ে কাজ করার জন্য মুজিব আদর্শের সকল প্রবাসীর কাছে কামনা করছি।

ওমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ সাহাব উদ্দিন বলেন,বাংলাদেশ আওয়ামী লীগ ওমান শাখার সভাপতি ইঞ্জিনিয়ার আলহাজ্ব মো. মোস্তফা কামাল পাশাকে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা কুমিল্লা ১০ আসনে মনোনয়ন দিলে ওমান বঙ্গবন্ধু পরিষদসহ ওমান কমিউনিটি সকলে একযোগে কাজ করে যাব।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!