দুবাইয়ে বাংলাদেশ বিজনেস অ্যাসো. ইন্টারন্যাশনালের নতুন কমিটি

‘নতুনত্বের পথে প্রবাসীদের সাথে’-স্লোগান সামনে রেখে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশন ইন্টারন্যাশনাল সিটি দুবাইয়ের নতুন কমিটি গঠন করা হয়েছে।

নতুন কমিটিতে মারুফ উল হককে সভাপতি, শাহ আলমকে সাধারণ সম্পাদক ও রেজাউল করিম রিজুকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার রাতে দুবাইয়ের নাহিদ আল মদিনায় আয়োজিত ঈদে মিলাদুন্নবী (সা.) ও অভিষেক অনুষ্ঠানে এ কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশন ইন্টারন্যাশনাল সিটি দুবাইয়ের নতুন কমিটি ঘোষণা করা হয়।
সংগঠনের বিদায়ী সভাপতি মোহাম্মদ জসিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই ও উত্তর আমিরাতে বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন ।

Travelion – Mobile

আমিরাতের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

বিশেষ অতিথি ছিলেন, কমিউনিটি নেতা ইসমাইল গনি চৌধুরী, কাজী মোহাম্মদ আলী, এয়াকুব সুনিক, শিমুল মোস্তফা, কামাল হোসেন সুমন, সাংবাদিক কামরুল হাসান জনি, মাওলানা ওমর ফারুক। এসময় সংগঠনের উপদেষ্টা আহমেদ রশিদ, সাইফুল ইসলাম, মোহাম্মদ শফিক ।

আরও পড়তে পারেন : প্রবাসী সাংবাদিক জনির নতুন উপন্যাস বেরিয়েছে

কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, ‘বৈধ পথে রেমিট্যান্স পাঠানো দেশ প্রেমের অংশ। সঠিক পন্থায় রেমিট্যান্স প্রেরণকারীদের জন্য সরকারিভাবে নানাধরণের উদ্যোগ নেয়া হয়েছে’।

আরও পড়তে পারেন : দুবাইয়ে দৃষ্টিনন্দন বিশাল লাইব্রেরি, আছে ১১ লাখ বই

তিনি জানান প্রত্যেক বৈধ প্রবাসীর মরদেহ দেশে পাঠানোর সকল খরচ সরকার বহন করে। বলেন, ‘যারা বৈধভাবে এসে পরে কোনো কারণে কাগজপত্রহীন হয়ে মৃত্যুবরণ করেন তাদের ক্ষেত্রেও সরকারি বিবেচনা থাকে। কিন্তু যারা ভিজিটে এসে মারা যান তাদের মৃতদেহ পাঠানোর খরচ সরকারিভাবে দেয়া সম্ভব হয় না। তবে কফিন ও আনুষঙ্গিক খরচ বাবদ ১ হাজার ৮৪০ দিরহামের একটি অনুদান দেয়া হয়’।

বি এম জামাল হোসেন, সকল প্রবাসীকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য কার্ড গ্রহণের পরামর্শ দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!