চীনে ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপো রোডশোর সফল আয়োজন

তৃতীয় চীন ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপো রোডশো সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। করোনা মহামারি প্রতিরোধ ও নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তাগুলোকে কঠোরভাবে প্রয়োগ করে অফলাইন এবং অনলাইনের সংমিশ্রণ ‌ব্যবস্থায় ইভেন্টটির আয়োজন করা হয় ।

১৭ সেপ্টেম্বর ঝেজিয়াং প্রদেশের ইইউ শহরে অবস্থিত ইইউ ক্রাউন প্লাজা হোটেলের হলরুমে অব্যাংক অফ চায়না ইইউ শাখার সহযোগিতায় এই রোডশোটি আয়োজন করেন ইইউ বুইউ এক্সিবিশন সার্ভিস কোং লিমিটেডে (এমি ফেয়ার) যৌথভাবে স্পন্সর করে চীন ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো ব্যুরো, ঝেজিয়াং প্রাদেশিক বাণিজ্য বিভাগ এবং ইইউ মিউনিসিপাল পিপলস গভর্নমেন্ট।

বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স, সুইডেন, মেক্সিকো, ইউক্রেন, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়া, সিরিয়া, মিশর, সুদান, ইরান, ইয়েমেন, নাইজার, সেনেগাল, পাকিস্তান, ইরাক, ইথিওপিয়া, গিনি, আফগানিস্তান, লিবিয়া, বলিভিয়া, লেবানন, ভারত, গ্রিস, কেনিয়া, ঘানা, উগান্ডা, নেপাল, তিউনিসিয়া, তানজানিয়া, কাজাখস্তান, নাইজেরিয়া, জর্দান, তুর্কমেনিস্তান, সোমালিয়া, আলজেরিয়া এবং আর্মেনিয়াসহ মোট ৪০টি দেশ ও অঞ্চল থেকে ১০৫ জন বিদেশি ব্যবসায়ী এই রোডশোতে অংশ নিয়েছিলেন।

Travelion – Mobile

রোডশোতে তৃতীয় সিআইআইই’র প্রাথমিক পরিস্থিতি, প্রস্তুতির কাজের অগ্রগতি, ভোক্তা পণ্য, খাদ্য ও কৃষি পণ্য সম্পর্কিত শিল্পগুলির সাধারণ পরিস্থিতি এবং বিকাশের প্রবণতা, ক্রেতাদের রেজিস্ট্রেশন করার উপায় সম্পর্কে ধারণা দেওয়া হয়। কনজিউমার পণ্যের প্যাভিলিয়ন, খাদ্য ও কৃষি পণ্যের প্যাভিলিয়নে মূল প্রদর্শকদের তথ্য উপস্থাপন করা হয়।

চীন ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো ব্যুরো, ইইউ মিউনিসিপাল পিপলস গভর্নমেন্ট, ইইউ মিউনিসিপাল ব্যুরো অফ কমার্স এবং ব্যাংক অফ চায়না ইইউ শাখার সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তারা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ইভেন্টটিতেইইউ শহরের সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধি, ক্রয় সংস্থাগুলি এবং শিল্পসংস্থাগুলির প্রতিনিধিরা রোডশোর অনলাইন লাইভ সম্প্রচার উপভোগ করেন। অনলাইনে লাইভ সম্প্রচার দর্শকের সংখ্যা ছিল ১ লাখ ৫৯ হাজার ৭০০ জন।

চীন ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো ব্যুরো, ইইউ মিউনিসিপাল পিপলস গভর্নমেন্ট, ইইউ মিউনিসিপাল ব্যুরো অফ কমার্স এবং ব্যাংক অফ চায়না ইইউই শাখা থেকে ১০জন কর্মকর্তা এই রোড শোতে অংশ নিয়েছিলেন। এছাড়াও চাইনিজ ১০০টিরও বেশি ক্রয় সংস্থাগুলো এই অনুষ্ঠানে অংশ নেয়।

গত বছর সাংহাইয়ে দ্বিতীয় চীন আন্তর্জাতিক আমদানি এক্সপো ২০১৯ বাংলাদেশের প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি’র নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল সিআইআইই হং ছিয়াও ফোরামে এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর পরিচালক মো: শামসুউদ্দীন আহমেদের নেতৃত্বে ১৭ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশ প্যাভিলিয়নে অংশগ্রহণ করেছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!