বাহরাইনে ‘ওয়ার্ল্ড ক্লিনআপ ডে’ পালনে বাংলাদেশ সোসাইটির কর্মসূচি

বাহরাইনে নানা কর্মসূচির মধ্যে দিয়ে “ওয়ার্ল্ড ক্লিনআপ ডে” পালন করলো প্রবাসী বাংলাদেশিদের সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে এ উপলক্ষে বাহরাইন সরকার অনুমোদিত সংগঠনটির নেওয়া ব্যাপক কর্মসূচির মধ্যে ছিল ময়লা আবর্জনা অপসারণ,পরিষ্কার পরিচ্ছন্নতা ও করোনাভাইরাস বিষয়ক সচেতনতামূলক মাইকিং লিফটলেট বিতরণ,কম ক্ষতিকারক জীবাণুনাশক স্প্রে।

কর্মসুচিতে বিশেষ সহযোগিতা করেন জার্মানির নাগরিক ক্লিন আপ বাহরাইন ‘র উদ্যেক্তা কাই মিইথিং। বাংলাদেশ সোসাইটি বাহরাইনের সভাপতি ফুয়াদ তাহির ফুয়াদ তাহির শান্তুনু, সাধারণ সম্পাদক আসিফ আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, অর্থ সম্পাদক মাজহারুল ইসলাম নয়ন, সমাজকল্যাণ সম্পাদক মোহন মিয়া মোমেন, মেম্বার সেক্রেটারি আলতাফ মাহমুদ আকবরসহ আরও অনেকে কর্মসূচিতে যোগ দেন।বাহরাইনে 'ওয়ার্ল্ড ক্লিনআপ ডে' পালনে বাংলাদেশ সোসাইটির কর্মসূচি 1
বাহরাইন কমিউনিটি পুলিশ ও বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় রাজধানী মানামার দুটি ঘনবসতিপূর্ণ এলাকাতে বর্জ্য অপসারণ ও প্রচারণার এই কার্যক্রম চালানো হয়। দুইটি টিমে ছয়টি গ্রুপে ৪০ জনেরও বেশি স্বেচ্ছাসেবকের একটি দল এই কার্যক্রমে অংশ নেন।

Travelion – Mobile

সেচ্ছসেবকরা করোনা প্রতিরোধে নিরাপত্তামূলক ব্যবস্থা (মাস্ক, ফেস শিল্ড, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি) মাধমে সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা করে।

দুই টিমের নেতৃত্ব দেন সোসাইটির অপারেশন ইনচার্জ জহিরুল ইসলাম রাজিব এবং প্রচার সম্পাদক সবুজ মিলন। প্রতিটি টিমের সাথে সার্বক্ষণিক ছিলেন বাহরাইন কমিউনিটি পুলিশ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!