গ্রিসে বর্ণাঢ্য আয়োজনে ‘শেখ রাসেল দিবস’ উদযাপন

‘শেখ রাসেল: নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে গ্রিসে উদযাপিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহিদ শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষকী-শেখ রাসেল দিবস-২০২২।

অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি শিশু কিশোর এবং বাংলাদেশ কমিউনিটির রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী এবং আঞ্চলিক সংগঠনের নেতা এবং দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারিসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

গ্রিসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

মঙ্গলবার (১৮ অক্টোব) রাজধানী এথেন্সে দূতাবাসের হলরুমে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ শিশু কিশোরসহ প্রবাসী বাংলাদেশি ও কর্মকর্তাদের নিয়ে শেখ রাসেল-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ শিশু কিশোরসহ প্রবাসী বাংলাদেশি  ও কর্মকর্তাদের নিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন
রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ শিশু কিশোরসহ প্রবাসী বাংলাদেশি ও কর্মকর্তাদের নিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন

এছাড়া রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ দূতাবাস পরিবারসহ প্রবাসী শিশু-কিশোরদের সঙ্গে নিয়ে শহিদ শেখ রাসেলে জন্মদিনের কেক কাটেন।

আরও পড়তে পারেন : গ্রিস থেকে ৮ অনিয়মিত বাংলাদেশিকে ফেরত

আলোচনা অনুষ্ঠানের শুরুতে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয় এবং শহিদ শেখ রাসেলের উপর নির্মিত ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা সভায় বক্তারা, শেখ রাসেলের শৈশব স্মৃতির কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তাঁর মধ্যে যে অসীম সম্ভাবনা লুকায়িত ছিলো, তা আগামীর শিশুদের মধ্যে প্রতিফলিত হবে বলে আশা ব্যাক্ত করেন।

‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে দূতাবাস আয়োজিত  প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত।
‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে দূতাবাস আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ শহিদ শেখ রাসেলের কথা স্মরণ করে বলেন, প্রাণবন্ত শেখ রাসেল ছিলেন সম্ভাবনাপূর্ণ দুরন্ত এক শিশু। ৭৫-এর ঘাতকরা তাকেও রেহাই দেয়নি। ৭৫-এর ১৫ই আগস্ট মানব জাতির ইতিহাসের ঘৃণ্যতম হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন শিশু রাসেলও’।

‘আজ তিনি বেঁচে থাকলে, আমরা হয়তো একজন দেশপ্রেমিক, আদর্শ ও দূরদর্শী নেতা পেতাম’, তিনি যোগ করেন।

 গ্রিসে ‘শেখ রাসেল দিবস’ উদযাপনে দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে উপস্থিতি
গ্রিসে ‘শেখ রাসেল দিবস’ উদযাপনে দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে উপস্থিতি

আলোচনা শেষে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে দূতাবাস আয়োজিত চিত্রাঙ্কন, রচনা লিখন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত।

আরও পড়তে পারেন : গ্রিসের হিমঘর থেকে দেশে ফিরছে হত্যার শিকার রুনার মরদেহ

শেখ রাসেল দিবসের কর্মসূচির সাংস্কৃতিক পর্বে এথেন্সে বাংলাদেশ দোয়েল একাডেমি ও বাংলা-গ্রিক শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করেন।

আরও খবর :
মিশরে শেখ রাসেল দিবসে উদযাপন
কুয়েতে বাংলাদেশি শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা
মালদ্বীপে শেখ রাসেল দিবস উদযাপন

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!