মালদ্বীপে শেখ রাসেল দিবস উদযাপন

মালদ্বীপে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ হাইকমিশন।

এ উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, কেক কাটা, আলোচনা ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে হাইকমিশনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

রাসেল দিবস উদযাপনে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে কেক কাটেন হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ
রাসেল দিবস উদযাপনে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে কেক কাটেন হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ

হাইকমিশনের প্রথম সচিব ও দূতালায় প্রধান মো. সোহেল পারভেজ ও প্রবাসী বাংলাদেশি সংগঠক মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি দুলাল মাতবর অনুষ্ঠানে বক্তব্য রাখেন। 

Travelion – Mobile

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি রাষ্ট্রপতির বাণী পড়ে শোনান মিশনের দ্বিতীয় সচিব মিজানুর রহমান ভূঁইয়া এবং প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনান, মিশনের প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম।

পরে শেখ রাসেলের জীবনভিত্তিক প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হয়।

হাইকমিশনার তার বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন ও ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের জন্য দোয়া করে রুহের মাগফিরাত কামনা করেন।

রাসেল দিবস উদযাপনে প্রবাসী বাংলাদেশি শিশুদের নিয়ে কেক কাটেন হাইকমিশনারের সহধর্মিনী নাওমী নাহ্-রীন
রাসেল দিবস উদযাপনে প্রবাসী বাংলাদেশি শিশুদের নিয়ে কেক কাটেন হাইকমিশনারের সহধর্মিনী নাওমী নাহ্-রীন

তিনি বলেন, খুনিরা ব্যক্তি শিশু রাসেল কে হত্যা করলেও তাঁর স্মৃতি ও চেতনা হত্যা করতে পারেনি। শেখ রাসেলের স্মৃতি ছড়িয়ে দিতে ও বাংলাদেশের শিশুদের ভবিষ্যতের জন্য গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

‘বিদ্যালয়সমূহে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, বিভিন্ন স্থানে মিনি স্টেডিয়াম নির্মাণ তার উদাহরণ’, তিনি যোগ করেন।

মালদ্বীপের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

অনুষ্ঠানে জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। সবশেষে জাতির পিতা, শেখ রাসেল, দেশ ও জাতীর জন্য বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক দুলাল হোসেন, এনবিএল মানি ট্রান্সফার মালদ্বীপের স্থানীয় হান্নান খান কবিরসহ অনেক প্রবাসী বাংলাদেশি। 

এর আগে ১৬ অক্টোবর মালদ্বীপ বাংলাদেশ হাইকমিশনে প্রবাসী বাংলাদেশি শিশু-কিশোরদের নিয়ে একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

হাইকমিশনারের সহধর্মিনী নাওমী নাহ্-রীন প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের পুরস্কার ও অংশগ্রহণকারীদের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ করেন।

পরে রাসেল দিবস উদযাপনে প্রবাসী বাংলাদেশি শিশুদের নিয়ে কেক কাটেন হাইকমিশনারের সহধর্মিনী নাওমী নাহ্-রীন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!