কুয়েতে ফেরত প্রবাসীদের নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক

থাকতে হবে করোনামুক্তির সনদ

কুয়েতে আন্তর্জতিক ফ্লাইট চলাচল শুরু হওয়ার ফিরে আসা পর প্রবাসীদের নিজ খরচে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিধি প্রয়োগে গঠিত সর্বোচ্চ স্থায়ী কমিটি স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও বিদেশ বিষয়ক মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে প্রত্যাবর্তন করা প্রবাসীদের জন্য এমন ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছে দেশটির দৈনিক আল-সিয়াসাহ।

সূত্র জানিয়েছে, সংশ্লিষ্ট প্রবাসী যদি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের অর্থ প্রদান করতে না পারেন বা অস্বীকার করেন তাহলে তার স্পন্সর বা কোম্পানি এই ব্যয়ভার গ্রহণ করবেন।

Travelion – Mobile

এছাড়া প্রত্যাবর্তনকারী প্রবাসীরা পিসিআর পরীক্ষা দিয়েছেন এবং তারা করোনভাইরাস থেকে মুক্ত এমন সনদ জমা দেওয়ার ব্যবস্থা নতুন সিদ্ধান্তে রাখারও সম্ভাবনার ইঙ্গিত দেয় সূত্রটি।

যদি সিদ্ধান্তটি বাস্তবায়িত হয় তবে দেশে প্রত্যাবর্তনকারী সকলকে অবশ্যই সনদ জমা দিতে হবে এবং পরীক্ষাটি কেবল অনুমোদি বিশেষায়িত হাসপাতালেই করতে হবে।

সূত্রটি আরও বলেছে যে, বিমান সংস্থাগুলি করোনামুক্তির শংসাপত্র বা সনদ নিশ্চিত না করেই যদি যাত্রীর রিজার্ভেশন এবং ভ্রমণের ব্যবস্থা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনি নিষেধাজ্ঞা ও জরিমানা আরোপেরও পরিকল্পনা রয়েছে।

সূত্র নিশ্চিত করেছেন যে, এই পরিকল্পনাটি এখন মন্ত্রিপরিষদের টেবিলে রয়েছে। প্রত্যাবর্তন প্রবাসীদের জন্য বিমান পুনরায় চালু করার আগে পরীক্ষা, শংসাপত্র এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ফি সংক্রান্ত সিদ্ধান্তগুলি চূড়ান্ত করা হবে বলে আশা করা হচ্ছে।

তিনি আরও বলেন, যতক্ষণ না দেশে জীবন স্বাভাবিক অবস্থায় ফিরে আসে ততক্ষণ পর্যন্ত এই ব্যবস্থা কার্যকর থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!