কাতার থেকে ফিরলেন আটকেপড়া ৪০৯ বাংলাদেশি

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিমান চলাচল বন্ধ থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন কাতারে আটকেপড়া ৪০৯ জন বাংলাদেশি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের নিয়ে বিশেষ ফ্লাইটটি অবতরণ করে। বুধবার সন্ধ্যায় দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়েছিল ফ্লাইটটি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, আগত সবাই স্বাস্থ্য সনদ নিয়ে দেশে ফিরেছেন। তাদের কেউ করোনা সংক্রমিত নন। তবে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

গত ৩ জুন বিশেষ ফ্লাইটে কাতার থেকে দেশে ফেরার জন্য অনলাইনে আবেদন করেন ৪১৯ জন। পরে ফ্লাইটটির অনুমোদন দেয়া হলে ৪১৪ জন দেশে ফেরার টিকিট কেনেন। তবে ফিরেছেন ৪০৯ জন।

Travelion – Mobile

বিশেষ এ ফ্লাইটের অধিকাংশ যাত্রীই জরুরি পারিবারিক প্রয়োজনে দেশে ফিরেছেন। এছাড়াও এতে কর্মহীন শ্রমিক ও ট্যুরিস্ট ভিসা নিয়ে কাতারে যাওয়া বাংলাদেশিরাও রয়েছেন।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ জানান, কাতার সরকার এবং বাংলাদেশ সরকারের অনুমোদন ক্রমে আমরা প্রথম দাপে ৪১৪ জন বাংলাদেশি নাগরিককে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে দেশে পাঠানোর ব্যবস্থা করেছি।”

কাতারে এখনও পর্যন্ত করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ হাজারের অধিক। এ পর্যন্ত দেশটিতে ৯ বাংলাদেশিসহ করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৬২ জনের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!