কিশোরীর সঙ্গে সম্পর্ক প্রকাশ, পদত্যাগ করলেন প্রতিরক্ষামন্ত্রী

বিশ্ব

নিজের চেয়ে অনেক কম বয়সী এক কিশোরীর সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক থাকার বিষয়টি প্রকাশ পাওয়ার পর পদত্যাগ করেছেন নরওয়ের প্রতিরক্ষামন্ত্রী অড রজার এনোকসেন।এনোকসেনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী জোনাস গাহর স্টোর। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যা প্রকাশ হয়েছে, এরপর এই সিদ্ধান্ত প্রয়োজন ছিল।’

দেশটির সরকার আজ শনিবার এ তথ্য জানায়। এর আগে বার্তা সংস্থা এনটিবিকে এনোকসেন বলেন, ‘আমি বেশ কিছু ভুল সিদ্ধান্ত নিয়েছি। এর ফলে অনেকের জীবনে নেতিবাচক প্রভাব পড়েছে। এ জন্য আমি ক্ষমা চাইছি।’

দৈনিক ভিজির তথ্য অনুযায়ী এনোকসেন ২০০৫ সালে ওই কিশোরীর সঙ্গে সম্পর্কে জড়ান। তখন কিশোরীটি হাইস্কুলের ১৮ বছরের ছাত্রী। আর সে সময় এনোকসেনের বয়স ৫০ বছর।

Travelion – Mobile

ওই বছর কিশোরীটি তাঁর স্কুল থেকে রাজধানী অসলোতে এক সফরে যান। সফরের অংশ ছিল পার্লামেন্ট ভবন ঘুরে দেখা। তখনই সেন্ট্রি পার্টির এই নেতার সঙ্গে দেখা হয় ছাত্রীটির।

ভিজের খবরে আরও বলা হয়, ওই সফর শেষে দুজনে সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়। এমনকি শারীরিক সম্পর্কও হয়।

সেই কিশোরী এখন ত্রিশোর্ধ্ব নারী। তিনি পত্রিকাটির কাছে তাঁদের সম্পর্কের বিস্তারিত প্রকাশ করেন। তিনি বলেন, রাজনীতি সম্পর্কে তাঁর আগ্রহ থাকায় তিনি এনোকসেনের দ্বারা প্রভাবিত হন। আর এটিকে সুযোগ হিসেবে নিয়ে ‘তিনি (এনোকসেন) যা চেয়েছেন, তা পেতে তাঁর ক্ষমতা ও পদকে ব্যবহার করেছেন’।

এই নারীর তথ্যমতে, ২০০৬ থেকে ২০০৭ সালের মধ্যে তাঁরা এনোকসেনের দপ্তরের অন্তত ১২ বার দেখা করেছেন। এর মধ্যে কয়েকবার তাঁদের মধ্যে যৌন সম্পর্কও হয়। তখন এনোকসেন জ্বালানিমন্ত্রী ছিলেন।

ভিজিকে এনোকসেন এই নারীর সঙ্গে তাঁর দপ্তরে দেখা হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তাঁদের মধ্যে কিছু অন্তরঙ্গ কথাবার্তা হয়েছে, তবে শারীরিক কিছু হয়নি।

এনোকসেন দাবি করেন, ২০০৭ সালে তিনি সরকার ছেড়ে যাওয়ার পর এখন পর্যন্ত তাঁদের মধ্যে ঘনিষ্ঠ কিছু হয়নি। এবং জোর দিয়ে বলেন, ‘সম্পর্কটি এমন ছিল না যে ক্ষমতার দাপটে আমি তার ওপর চাপিয়ে দিয়েছি।’

দেশটির প্রধানমন্ত্রী স্টোর সাংবাদিকদের বলেন, ‘গত বছরের সাধারণ নির্বাচনের পর প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার আগে এনোকসেন আমাকে এ সম্পর্কের বিষয়ে কিছু জানায়নি। এটি জানা থাকলে সিদ্ধান্ত হয়তো অন্য রকম হতো।’ খুব শিগগির নতুন প্রতিরক্ষামন্ত্রী নিয়োগ দেওয়া হবে বলে তিনি আশা করছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!