ওমানে করোনায় আরও এক মৃত্যু, মোট আক্রান্ত ১,০৬৯ জন

ওমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। তিনি বয়স ৬৬ বছর বয়েসী একজন ওমানি নাগরিক এবং রাজধানীর বাইরের বাসিন্দা। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা ৫ জনে দাঁড়ালো। এর মধ্যে ৩ জন ওমানি নাগরিক ও ২ জন প্রবাসী।

শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের(এমওএইচ) জারি করা বিবৃতিতে বলা হয়েছে,”এমওএইচ করোনাভাইরাসে (কোভিড ১৯) ৬৬ বছর বয়সী একজন ওমানির মৃত্যুর কথা ঘোষণা করছে, যা সুলতানাতে পঞ্চম মৃত্যুর ঘটনা।”

বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে এবং তাঁর আত্মার শান্তি কামনা করেছে।

Travelion – Mobile

এছাড়া নতুন আরও ৫০ জন যুক্ত হয়ে ওমানে করোনাভাইরাস আক্রান্তের মোট সংখ্যা ১,০৬৯ জনে পৌঁছেছে। এর মধ্যে ৪০৮ জন ওমানি এবং ৬৬১ জন প্রবাসী। সামগ্রিকভাবে ১৬ এপ্রিল পর্যন্ত ১৭৬ জন সুস্থ হয়েছেন।

ওমানে করেনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় এখনও শীর্ষে রয়েছে রাজধানী মাসকাট। এখানে এ পর্যন্ত ৮৩২ জন আক্রান্ত এবং চার জনের মৃত্যু হয়েছে। এরপরেই দক্ষিণ দাখিলিয়ায় ৪৬ জন এবং দক্ষিণ বাতনাহ ৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে বৃহস্পতিবার ই-সংবাদ সম্মেলনের দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডা. আহমেদ আল সাদী বলেছেন,“আগামী ২৩ থেকে ৩০ এপ্রিল ওমানে করোনাভাইরাস প্রাদুর্ভাবের শিখর সময়ে আমরা দিনে ৫০০ জন আক্রান্ত দেখব, যার মধ্যে ১৫০ জনকে নিবিড় যত্নের প্রয়োজন হতে পারে। এই মহামারীকে প্রতিরোধ করার একমাত্র উপায় সামাজিক দূরত্ব।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন,“যদিও ওমানের করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা সুলতানাতে বাড়ছে, তবে এই সংখ্যা বিশ্বব্যাপী স্তরের তুলনায় অনেক কম। ওমানে মৃত্যুর হার.০৪ %।”

আগের খবর
ওমান দিনে ৫০০ জন করোনা আক্রান্ত দেখবে:স্বাস্থ্যমন্ত্রী

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!