ইউএস-বাংলার বিশেষ ফ্লাইটে ফিরছে আটকা পড়া বাংলাদেশিরা

ব্যাংকক থেকে ফিরলেন ৪৮ জন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ভ্রমণ নিষেধাজ্ঞা ও বিমান চলাচল বন্ধের কয়েকটি দেশে আটকা পড়া বাংলাদেশিদের দেশ ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আজ শুক্রবার (১৭ এপ্রিল) প্রথমদিনে থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে চিকিৎসা নিতে যাওয়া এবং পর্যটক হিসেবে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে এনেছে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট।

ব্যাংককের সুবর্নভুমি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৮ জন যাত্রী ও একজন বাংলাদেশির মরদেহ নিয়ে বিশেষ ফ্লাইটটি বিকাল ৪টা ২০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বাংলাদেশিদের ফিরিয়ে আনতে প্রথম কোনো স্পেশাল ফ্লাইট পরিচালনা করলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।

Travelion – Mobile

এছাড়া আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৬টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল দু’টি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় ফ্ল্ইাট পরিচালিত হবে। দু’টি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনার সিদ্বান্ত নিয়েছে ইউএস-বাংলা।

চেন্নাই থেকে দুপুর ১২:১৫ মিনিটে এবং কলকাতা থেকে সকাল ১১:৩০ মিনিটে ফ্লাইট গুলো ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সই একমাত্র বাংলাদেশি এয়ারলাইন্স যা সপ্তাহে প্রতি শনিবার একটি ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করছে।

এছাড়া দূর্যোগকালীন সময়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে প্যাসেঞ্জার ফ্লাইট পরিচালনা ছাড়াও কার্গো ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

বিশেষ ফ্লাইটগুলোতে শুধুমাত্র বাংলাদেশিরাই ভ্রমণ করতে পারবেবাংলাদেশি। টিকেট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা গেলো।

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকাে : চিরকুট

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকােজয় আসবে আমাদের, বিশ্বাস বুকে রেখোইউএনডিপির প্রযোজনায় চিরকুটের করোনা সচেতনতা সংগীত

Posted by AkashJatra on Monday, April 6, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!