উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

উজবেকিস্তান গভীর শ্রদ্ধা আর উৎসবমূখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস।

বুধবার সকালে রাজধানী তাশখন্দে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন উজবেকিস্তান নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলম। এরপর রাষ্ট্রদূত কর্মকর্তাদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

দিবসের আলোচনা পর্বের শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় জীবন ও কৃতিত্বের উপর বিশেষ প্রমাণ্যচিত্র “আমাদের হৃদয়ে বঙ্গবন্ধু চিরকাল” প্রদর্শন করা হয়।\
এ ছাড়া কেক কেটে জাতির পিতার ১০১ তম জন্মদিনের অনুষ্ঠানকে রঙিন ও আনন্দমূখর করে তোলা হয়।

কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধুর ১০১ তম জন্মদিনের অনুষ্ঠানকে রঙিন ও আনন্দমূখর করে তোলা হয়
কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধুর ১০১ তম জন্মদিনের অনুষ্ঠানকে রঙিন ও আনন্দমূখর করে তোলা হয়

মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার গোলাম নবী, আবদুর রউফ, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, অতিরিক্ত হিসাবরক্ষক জেনারেল মো. আজিজুল হক, বাংলাদেশের রাষ্ট্রদূতের সহধর্মিনী উম্মুল ফাতেমা দিবসের আলোচনা পর্বে অংশ নেন।

Travelion – Mobile

এ উপলক্ষে দূতাবাস আয়োজিত “বঙ্গবন্ধুর প্রতিকৃতি” নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় উজবেকিস্তানের এসওএস পল্লীর শিক্ষার্থী এবং প্রবাসী বাঙালি শিশু-কিশোররা অংশ নেয়।

প্রতিযোগিতায় এসওএস পল্লীর শিক্ষার্থী এসাল প্রথম, বাংলাদেশি শিক্ষার্থী বুশরা দ্বিতীয় এবং এসওএস পল্লীর শিক্ষার্থী রোজিভয় তৃতীয় স্থান অধিকার করেন। বাংলাদেশের রাষ্ট্রদূতের সহধর্মিনী উম্মুল ফাতেমা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!