আফগানিস্তানে ‘৮৩ যাত্রী নিয়ে’ উড়োজাহাজ বিধ্বস্ত

৮৩ জন যাত্রীসহ আফগানিস্থানের গজনিতে একটি যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার পূর্ব আফগানিস্তানের গজনি প্রদেশে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে, তবে ঠিক কতজন অরোহী ছিলেন, বা এটি কোনও যাত্রী বা সামরিক বিমান ছিল তা এখনও পরিষ্কার হয়ে যায়নি।

“বেলা ১১ টার দিকে গজনী প্রদেশের দেহ ইয়াক জেলায় একটি বিমান বিধ্বস্ত হয়েছিল। বিমানটিতে আগুন লেগেছে এবং গ্রামবাসীরা তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে। আমরা এখনও জানি না যে এটি সামরিক বা বাণিজ্যিক কিনা।” বিমান, “গজনির গভর্নরের মুখপাত্র আরেফ নূরী এএফপিকে বলেছেন।

Travelion – Mobile

প্রদেশ পুলিশের একজন মুখপাত্রও এই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন তবে ক্ষয়ক্ষতির বিস্তারিত জানাতে পারেননি। স্থানীয় গণমাধ্যম অবশ্য জানিয়েছে যে উড়োজাহাজটি বিধ্বস্ত হবার সময় ৮৩ জন যাত্রী ছিল।

বিধ্বস্ত উড়োজাহাজটি সরকারি বিমান পরিবহন কম্পানি “আরিয়ানা এয়ারলাইন্সের” বলে আগে জানা গিয়েছিল, তবে সংস্থাটি এটি অস্বীকার করেছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বিমানসংস্থাটির এক কর্মকর্তা জানিয়েছেনহয়েছে, “আরিয়ানার যে বিমান ছেড়ে গেছে, তা যথা সময়ে গন্তব্যে পৌঁছেছে এবং বিধ্বস্ত হয়নি,” বিমান সংস্থাটির এক কর্মকর্তা বরাত দিয়ে বলেছেন।

প্রাদেশিক মুখপাত্র জানিয়েছেন, প্রযুক্তিগত কারণে উড়োজাহাজটিতে আগুন লাগে। এতে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। তবে হতাহতের বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে এই দুর্ঘটনায় অনেকে হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়, ঘটনাস্থলে অনেক তালেবান সদস্য রয়েছে। তারা উড়োজাহাজটি তে আরো আগুন লাগনো চেষ্টা করছে। এদিকে, আফগান বিশেষ বাহিনী ঘটনাস্থলে দ্রুত যাচ্ছে বলে বলা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!