অস্ট্রিয়ায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাস এবং স্থায়ী মিশন যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালন করেছে। এই উপলক্ষে দুতাবাস প্রাঙ্গনে এক আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয় ।

সকালে দূতালয় এবং বাংলাদেশ ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা শুরু করা হয় । পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু করা হয় । শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং এক মিনিট নীরবতা পালন করা হয় ।

পরে জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবর রহমানের কর্মময় জীবন এবং সংগ্রামের উপর একটি প্রামান্যচিত্র প্রদর্শিত হয় । জাতীয় শোক দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর বানী পাঠ করে শোনানো হয় ।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : যদি রাত পোহালেই শোনা যেত, বঙ্গবন্ধু মরে নাই’

বাংলাদেশ দুতাবাসের দূতালয় প্রধান তারাজুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ দুতাবাস এবং স্থায়ী মিশনের রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত, মিশন উপ প্রধান রাহাত বিন জামান, সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সভাপতি এম নজরুল ইসলাম, খন্দকার হাফিজুর রহমান নাসিম, আহমেদ ফিরোজ, সাইফুজ্জামান শেখ, রবিন মোহাম্মদ আলী, জান্নাতুল ফরহাদ, মজনু আজাদ, রানা বখতিয়ার সহ প্রবাসী বাংলাদেশীরা ।

রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব নেতা। বিশ্ব তখন দুই ভাগে বিভক্ত ছিল। এক অংশ ছিলো শোষক অপর অংশ শোষিত। বঙ্গবন্ধু ছিলেন শোষিত মানুষের নেতা । বাঙালি জাতি চিরদিনের জন্য বঙ্গবন্ধুর কাছে ঋণী। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের মাধ্যমে সেই ঋন শোধ হতে পারে ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু এবং তার পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!