জাতীয় শোক দিবস পালনে জাপান ছাত্রলীগ

যথাযথ শ্রদ্ধা আর ভাবগাম্ভীর্যের সাথে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ পালন করেছে জাপান ছাত্রলীগ।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় এশিয়ান ফুড এন্ড রেস্টুরেন্ট শোক দিবসের আয়োজিত শোকদিবসের অনুষ্ঠানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধান অতিথি জাপান আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক এমডি আলাউদ্দিন। পরে আগত অতিথি, জাপান প্রবাসী এবং জাপান আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান।

এ সময় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Travelion – Mobile

জাপান ছাত্রলীগের সভাপতি হাসানুর রহমান হাসানের সভাপতিত্বে আলোচনা পর্বে এমডি আলাউদ্দিন তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন বাঙ্গালী জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা- তিনিই বাঙ্গালী জাতিকে এনে দিয়েছেন স্বাধীনতা ও আন্তর্জাতিক স্বীকৃতি।

আরও পড়তে পারেন : যদি রাত পোহালেই শোনা যেত, বঙ্গবন্ধু মরে নাই’

তিনি জাপানে আওয়ামীলীগের অঙ্গ সঙ্গঠনের নেতৃবৃন্দ প্রতি ঐক্যের আহবান জানিয়ে বলেন এই কোরনার প্রাদুর্ভাবে প্রবাসীদের পাশে থেকে কাজ করে দলের নেতা কর্মীদের পাশে থাকবো।

হাসানুর রহমান হাসান বলেন, আসেন ভেদাভেদ ভুলে গিয়ে জাপান ছাত্রলীগকে শক্তিশালী করি, আমাদের মাঝে অনেক ষড়যন্ত্রকারী থাকবে তাদের উদ্দেশে বলছি۔ বিদেশের মাটিতে ষড়যন্ত্র না করে আসেন আমরা এক হয়ে কাজ করি|

জাপান ছাত্রলীগের যুগ্নসাধারণ সম্পাদক ডালি সেলিম ও শিহাব শাকিলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাপান যুবলীগের সহ সভাপতি জহিরুল ইসলাম জয়, বঙ্গবন্ধু ফাউন্ডেশন জাপান শাখার আব্দুল আজিজ, ছাত্রলীগ নেতা হুমায়ন আহমেদ, আরাফাত চৌধুরী, সাদাত নিপুসহ আর অনেকে।

দূরপ্রাচ্যে উচ্চ শিক্ষা ও গবেষণা- পর্ব ৪ – জাপানে বাংলাদেশি চিকিৎসকদের গবেষণার সুযোগ ও সম্ভাবনা

দূরপ্রাচ্যে উচ্চ শিক্ষা ও গবেষণা- পর্ব ৪জাপানে বাংলাদেশি চিকিৎসকদের গবেষণার সুযোগ ও সম্ভাবনা১৪ আগস্ট, শুক্রবার – জাপান : রাত ১০.৩০ টা , বাংলাদেশ : সন্ধ্যা ৭.৩০ টা সমন্বয় ও সঞ্চালনায় : ড. নবীউল ইসলাম রবিন, সহকারী অধ্যাপক (নিউরোসায়েন্স), ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয়তত্ত্বাবধান : ওমর ফারুক হিমেলডা. তানিয়া তাবাসসুম নিসা ( বি.ডি.এস) মাস্টার্স শিক্ষার্থী, ওসাকা বিশ্ববিদ্যালয়, জাপানডা. মোহাম্মাদ আরিফ হোসেন (এম.বি.বি.এস, পিএইচ.ডি) চিফ রিসার্চ সায়েন্টিস্ট, শিন-ইউরিগাওকা জেনারেল হসপিটাল, জাপানডা. মো. মেহবুব হোসেন (এম.ডি, পিএইচ.ডি), সহযোগী অধ্যাপক ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয়, জাপান

Posted by AkashJatra on Friday, August 14, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!