৪৭৮ টি ফ্লাইট বাতিল করেছে ওমান এয়ার

বোয়িং ৭৩৭ ম্যাক্স অপারেশন স্থগিতের জের

৩০ এপ্রিল পর্যন্ত অভ্যান্তরীণ ও আন্তর্জাতিক রুটে ৪৭৮ টি ফ্লাইট বাতিল করেছে ওমান এয়ার। বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ উড়োজাহাজের অপারেশন স্থগিতের কারণে ওমানের রাষ্ট্রীয় বিমানসংস্থাটিকে এই ব্যবস্থা নিতে হয়েছে।

এর ফলে প্রভাবিত গন্তব্যগুলোর মধ্যে রয়েছে ওমানের সালাহাহ, বাহরাইন, ইউএইর দুবাই, সৌদি আরবের রিয়াদ, কাতারের দোহা, কুয়েত, কেনিয়া, পাকিস্তানের করাচি, জর্দানের আম্মান, ভারতের মুম্বাই, হায়দ্রাবাদ, বেঙ্গলুর, কালিকট ও গোয়া।

অনলাইনের বিবৃতিতে ্ কর্তৃপক্ষ জানায়, সুলতানাতের পাবলিক অথরিটি ফর সিভিল এভিয়েশন (পিএসিএ) এর নির্দেশনা অনুযায়ী বোয়িং ৭৩৭ ম্যাক্স অপারেশন স্থগিতের ফলে ২৮ মার্চ এবং ৩০ এপ্রিল ২০১৯ সালের মধ্যে সময়ের মধ্যে এসব গন্তব্যের ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। যাত্রীদের তাদের গন্তব্যের বিকল্প বা সুবিধাজনক পরবর্তী ফ্লাইটগুলিতে পুনঃবুকিং করে দেয়া হচ্ছে।

Travelion – Mobile

২৮ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত যেসব যাত্রীর ভ্রমণের কথা রয়েছে তাদের সবাইকে https://www.omanair.com/FlightStatus ভিজিট করে কিংবা কল সেন্টার +৯৬৮২৪৫৩১১১১ এ যোগাযোগ করে ফ্লাইট স্ট্যাটাস জেনে নেয়ার জন্য পরামর্শ দিয়েছে ওমান এয়ার কর্র্ক্ষৃপক্ষ।

ইথিওপিয়ান এয়ারলাইন্স দূঘর্টনার পরিপ্রেক্ষিতে পিএসিএ পাবলিক অথরিটি ফর সিভিল এভিয়েশন গত ১২ই মার্চ ওমানের বিমানসংস্থাগুলোকে বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এর অপারেশন স্থগিত করার নির্দেশ দেয়। তখন থেকে বহরে থাকা পাঁচটি বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ উড়োজাহাজের পরিচালন বন্ধ করে দেয় ওমান এয়ার।

এদিকে ইস্তানবুলের নতুন বিমানবন্দর স্থানান্তরের কারণে তুরস্ক রুটের দুটি ফ্লাইট বাতিল করেছে ওমান এয়ার। রোববার এক বিবৃতিতে বিমানসংস্থাটি জানায়, নতুন বিমানবন্দর স্থানাস্তরের কারণে ৫ এপ্রিল মাস্কাট থেকে আতাতুর্ক বিমানবন্দরগামী ফ্লাইট WY165 এবং ৬ এপ্রিল আতাতুর্ক বিমানবন্দর থেকে মাসকাটগামী ফ্লাইট WY166 বাতিল করা হয়েছে।

যাত্রীদের অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে বিস্তারিত তথ্যে এবং পুনঃ বুকিংয়ের জন্য কল সেন্টার +৯৬৮২৪৫৩১১১১ এ যোগাযোগের অনুরোধ জানিয়েছে ওমান এয়ার কর্তৃপক্ষ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!