১৫ ঘন্টা পর স্বাভাবিক শাহ আমানত বিমানবন্দর

১৫ ঘন্টা বন্ধ থাকার পর আবার খুলেছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর। খোলার পর সকাল ৮.৩৭ মিনিটে ঢাকা থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ (বিজি ৪১১) প্রথম অবতরণ করে দেশের দ্বিতীয় বৃহত্তম ও ব্যস্ততম এই বিমানবন্দরে।

এর আগে শনিবার (৯ নভেম্বর) বিকেল ৪টা থেকে রোববার (১০ ডিসেম্বর) ভোর ৬টা পর্যন্ত ১৪ ঘণ্টা বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এবিএম সারোয়ার ই জামান আকাশযাত্রাকে জানান, মহাবিপদ সংকেত নামিয়ে ফেলার প্রেক্ষিতে বিমানবন্দরের কার্যক্রম পুনরায় চালু করা হয়। কার্যক্রম পুনরায় চালু হবার পর দুপুর ২.৪৫ মিনিট পর্যন্ত ১১ টি ফ্লাইট অবতরণ করে বিমানবন্দরে। এর মধ্যে ৫ টি আন্তর্জাতিক ফ্লাইট ছিল। ফ্লাইটগুলো যথানিয়ম ও সময়ে চট্টগ্রাম ছেড়ে যায়।

শনিবার বিকেলে কার্যক্রম বন্ধ করার পর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টারমাক
শনিবার বিকেলে কার্যক্রম বন্ধ করার পর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টারমাক

তিনি বলেন,’মহাবিপদ সংকেত জারির প্রেক্ষিতে ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে বিমানবন্দরের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর অনুযায়ী গতকাল বিকেল ৪ টা থেকে বিমানবন্দরের কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। এখন উড়োজাহাজ ওঠানামাসহ সকল কার্যক্রম পুরোদমে চলছে।’

Travelion – Mobile

বিমানসংস্থাগুলোর সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাই ও জেদ্দা ফ্লাইট, রিজেন্টে এয়ারওয়েজের কলকাতা, মাসকাট ও দোহা ফ্লাইট নিরাপদে অবতরণ করে শাহ আমানত বিমানবন্দরে। এর মধ্যে রিজেন্টের কলকাতা ফ্লাইট ছেড়ে যায়। ছাড়ার অপেক্ষায় রয়েছে বিমানের দুবাই ও জেদ্দা ফ্লাইট।

বন্ধ ঘোষণার পর শনিবার বিকেলে থেকে শাহ আমানত বিমানবন্দরে চলাচলকারী দেশি বিদেশি বিমানসংস্থাগুলো তাদের আভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের নিয়মিত ফ্লাইটগুলো বাতিল করে।

আন্তর্জাতিক গন্তব্য থেকে উড়োজাহাজগুলোর গতিপথ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরিবর্তন করে দেওয়া হয় । বিকল্প হিসেবে প্রস্তুত রাখা হয় সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে ।

আগের খবর
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!