স্পেনে কনস্যুলেট সেবায় সর্বোচ্চ অগ্রাধিকার দিবে নতুন রাষ্ট্রদূত

স্পেনে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেছেেন, প্রবাসী বাংলাদেশিদের কনস্যুলেট সেবা সহজ ও নিশ্চিতে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে। এ জন্য রাজধানী থেকে দূরের বাংলাদেশি অধ্যুষিত অঞ্চলগুলোতে নিয়মিত কনস্যুলেট সেবা কর্মসূচি পরিচালনা করা হবে।

সোমবার ( ১৭ মে) স্থানীয় সময় দুপুরে রাজধানী মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা গণমাধ্যমের প্রতিনিধিত্বকারী সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাবের নেতাদের সঙ্গে মতবিনিময় বৈঠকে তিনি এ কথা বলেন।

বৈঠকে বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক সচিব রেদোয়ান আহমেদ, প্রথম সচিব (শ্রম) মো. মোতাসিমুল ইসলাম এবং স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ, সদস্য কবির আল মাহমুদ, সাইফুল আমিন ও আবিদ আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

প্রেসক্লাবের নেতারা রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন। তারা দূতাবাসের মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তি, স্পেনে স্থায়ী শহীদ মিনার নির্মাণ, বার্সেলোনায় স্থায়ী কন্সুলেট অফিসেরব্যবস্থা করাসহ নানা বিষয়ে দূতাবাসকে কার্যকরী পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান ।

রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেন, বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে খুবই আন্তরিক এবং যৌক্তিক ও সম্ভবপর সমস্যা সমাধানে চেষ্টা করে যাবে। তিনি এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতাও প্রত্যাশা করেন। তিনি বাংলাদেশের সম্মান অক্ষুণ্ন রেখে প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রদূত গত বছরের ১৯ জুন করোনা মহামারির প্রথম তরঙ্গের সময় বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দেশে আটকেপড়া ২৭৩ জন প্রবাসী বাংলাদেশিকে স্পেনে ফিরিয়ে আনতে স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগ ও ভূমিকার প্রশংসা করেন ।

বৈঠকে দূতাবাসের বাণিজ্যিক সচিব রেদোয়ান আহমেদ জানান, বাংলাদেশ-স্পেন দ্বি পাক্ষিক বাণিজ্যিক সু সম্পর্কের কারণে রপ্তানিখাতে স্পেনে বাংলাদেশের লক্ষ্যমাত্রা বিগত কয়েক বছর ধরে অর্জিত হচ্ছে ।

প্রথম সচিব (শ্রম) মো. মোতাসিমুল ইসলাম ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর সদস্য হওয়ার জন্য স্পেনপ্রবাসী বাংলাদেশিদেরকে উদ্বুদ্ধকরণে সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!