সুইডেনে পবিত্র কোরআন অবমাননার ঘটনায় ওআইসিতে বাংলাদেশের নিন্দা

সুইডেনের স্টকহোমের মসজিদের বাইরে পবিত্র কোরআনের কপি পোড়ানোর ঘৃণ্য কাজের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

মতপ্রকাশের স্বাধীনতার নামে মুসলমানদের পবিত্র মূল্যবোধ ও ধর্মীয় প্রতীকের অবমাননার এমন জঘন্য কর্মকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) সুইডেনে পবিত্র কোরআনের পোড়ানোর প্রতিক্রিয়ায় নির্বাহী কমিটির জরুরি সভায় বাংলাদেশের নিন্দা ও উদ্বেগ জানানো হয়।

বুধবার (২৮ জুন) সৌদি আরবের জেদ্দায় ওআইসি সদর দপ্তরে আয়োজিত সভায় সদস্য দেশগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রিয়াদের বাংলাদেশ দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওআইসিতে বাংলাদেশের উপ-স্থায়ী প্রতিনিধি ও বাংলাদেশ দূতাবাসের মিশন উপপ্রধান মো. আবুল হাসান মৃধা সভায় যোগ দেন।

তিনি বলেন, সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে এই ধরনের অযৌক্তিক উসকানি বন্ধ করার জন্য বাংলাদেশ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানায়।

সভায় ওআইসি সংশ্লিষ্ট দেশগুলোর সরকারকে এই ঘৃণ্য হামলার পুনরাবৃত্তি এবং পবিত্র আল কোরআন এবং অন্যান্য ইসলামিক প্রতীক ও পবিত্রতাকে অপমান করার সমস্ত প্রচেষ্টার নিন্দা জানায়।

ওআইসি জাতি, লিঙ্গ, ভাষা বা ধর্মের ভেদাভেদ ছাড়াই সবার জন্য মানবাধিকার এবং মৌলিক স্বাধীনতার প্রতি সার্বজনীন সম্মান এবং পালনের জন্য জাতিসংঘের সনদের অধীনে সমস্ত রাষ্ট্র যে দায়িত্ব গ্রহণ করেছে তা পুনর্ব্যক্ত করে।

সভায় ওআইসি এই ধরনের ঘৃণ্য কাজ সম্পর্কে সতর্ক করে; যা মানুষের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা এবং সম্প্রীতিকে ক্ষুণ্ন করে এবং সহনশীলতা, সংযম প্রদর্শন এবং চরমপন্থা প্রত্যাখ্যানের আন্তর্জাতিক প্রচেষ্টার বিরোধিতা করে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!