সিঙ্গাপুর এয়ারলাইন্স ঢাকা রুটে চালাবে এয়ারবাস-এ ৩৫০

ঢাকা রুটে ‘এয়ারবাস এ ৩৫০-৯০০ মডেলের মিডিয়াম হউল’ উড়োজাহাজে যাত্রী পরিবহন করবে সিঙ্গাপুর এয়ারলাইনস। আগামী ১ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে চলাচল করবে।

এই উড়োজাহাজে ৩০৩টি মোট আসনের মধ্যে ৪০টি বিজনেস ক্লাস এবং ২৬৩টি ইকোনমি ক্লাসের। যাত্রীরা আরও বেশি সুবিধা ও স্বাচ্ছন্দ্য নিয়ে ভ্রমণ করতে পারবেন। বিজনেস ক্লাসে এক লাখ ২৫ হাজার টাকা এবং ইকোনমি ক্লাসে ২৯ হাজার টাকার মতো ভাড়া পড়বে।

বাংলাদেশে প্রথম বৃহত্ পরিসরের এই মডেলের উড়োজাহাজ চালানোর উদ্যোগ নিয়েছে সিঙ্গাপুরের জাতীয় বিমানসংস্থাটি। ঢাকা থেকে এই মুহূর্তে অন্য কোনো এয়ারলাইনস এয়ারবাস এ৩৫০ মডেলের উড়োজাহাজে যাত্রী পরিবহন করছে না।

Travelion – Mobile

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়ে নতুন উড়োজাহাজের বিভিন্ন দিক সম্পর্কে তুলে ধরেন সিঙ্গাপুর এয়ারলাইনসের বাংলাদেশ মহাব্যবস্থাপক (জিএম) জর্জ রবার্টসন। এ সময় সিমানসংস্থাটির বাংলাদেশের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান রিফাত কাদের, ঢাকা স্টেশন ম্যানেজার কে জে লিম উপস্থিত ছিলেন ।

মহাব্যবস্থাপক জর্জ রবার্টসন বলেন ,সিঙ্গাপুরে বাংলাদেশি ভ্রমণকারীর সংখ্যা প্রতিবছর ১০ শতাংশের বেশি বাড়ছে। এ কারণে সিঙ্গাপুর-ঢাকা-সিঙ্গাপুর রুটে প্রথমবারের মতো বৃহত পরিসরের নতুন এয়ারবাস ‘এ ৩৫০-৯০০ মিডিয়াম হউল’ উড়োজাহাজ দেয়া হচ্ছে। এটি ভোরে সিঙ্গাপুরে পৌঁছাবে। ফলে ভ্রমণকারীরা পুরো দিনটা ভ্রমণ ও ঘোরার সময় পাবেন। এটা পর্যটকদের সাশ্রয় দেবে।

তিনি বলেন, সিঙ্গাপুর এয়ারলাইনসটির বোর্ডিং কার্ড ব্যবহার করে চাঙ্গি এয়ারপোর্টসহ দেশটির বিভিন্ন শপিং মলে কেনাকাটায় নানা সুবিধা পাওয়া যাবে। এছাড়া কানেকটিং ফ্লাইটের যাত্রীদের জন্য ২৫ সিঙ্গাপুর ডলারের গিফট ভাউচার দেওয়া হবে যা দিয়ে চাঙ্গি এয়ারপোর্টে যাত্রীরা কেনাকাটা করতে পারবেন।

নতুন এই এয়ারবাসটির বিজনেস ক্লাসের আসন বিন্যাস হলো ১-২-১, যেখানে সারি ও আসনের মধ্যে সরাসরি চলাচলের সুবিধা থাকবে। অন্যদিকে, ইকোনমি ক্লাসের আসন বিন্যাস হলো ৩-৩-৩। এ৩৫০-৯০০ মডেলের এয়ারবাসটিতে রয়েছে অত্যাধুনিক ‘থ্যালেস এভান্ট’ অভ্যন্তরীণ বিনোদন সিস্টেম।

ভ্রমণকারীরা সিঙ্গাপুর এয়ারলাইন্সের নতুন এই এয়ারবাসটিতে স্ব-নিয়ন্ত্রণে মাইক্রিসওয়ার্ল্ডের ইন ফ্লাইট এন্টারটেনমেন্ট (আইএফই) উপভোগ করতে পারবেন। ক্রিসফ্লাইয়ারের সদস্যরা কন্টেন্ট বুকমার্ক করে রাখতে পারবেন এবং পুনরায় সেই কনটেন্ট দেখা শুরু করতে পারবেন।

এছাড়া উড়োজাহাজের ভেতরে ভ্রমণকারীরা উচ্চগতি সম্পন্ন ওয়াই-ফাই সুবিধা পাবেন। বিজনেস ক্লাস ভ্রমণকারীদের জন্যরয়েছে ব্যক্তিগত সামগ্রী রাখার জন্য পর্যাপ্ত স্থান, আসনের সাথে সংযুক্ত পাওয়ার সাপ্লাই এবং ইউএসবি পোর্ট, এডজাস্টেবল রিডিং লাইট ইউনিট এবং ব্যক্তিগত ১৭ ইঞ্চির হাই-ডেফিনেশন টাচ স্ক্রীন মনিটর। এছাড়া ইকনোমি ক্লাসে ভ্রমণকারী যাত্রীদের জন্য রয়েছে ব্যক্তিগত সামগ্রী রাখার জন্য নিজস্ব জায়গা, একটি কোট হুক, আসনের সাথে সংযুক্ত পাওয়ার সাপ্লাই ও ইউএসবি পোর্ট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!