সন্তানের ডাকে আর সাড়া দিবে না রেমিট্যান্সযোদ্ধা পারভেজ

জীবিকার তাগিদে দেশ থেকে মাত্র ৪ মাস আগে দক্ষিণ আফ্রিকা গিয়েছিল কুমিল্লার পারভেজ। ভাল কাজও পেয়েছিলেন। তাতে মনোযোগী হয়ে নিজেক স্বাবলম্বী তরে তোলার যুদ্ধে নেমেছিলেন এই রেমিট্যান্সযোদ্ধা।

প্রায়ই প্রতিদিনই দেশ থেকে তার ছয় এবং আড়াই বছরের দুটো অবুজ সন্তান ফোনে জিজ্ঞেস করতো “আব্বু তুমি আসবে?” উত্তররে পারভেজ বলতেন, খুব তাড়াতাড়ি আসবো আব্বু।”

সন্তানদের আবদার রাখতে খুব সহসা দেশে যাবে বলে সিদ্ধান্তও নিয়ে ফেলছিলেন তিনি। কিন্তু সন্তানদের দেখা তো দুরের কথা সাথে কথা বলার শক্তি তার থাকলো না। কিভাবে থাকবে কৃঞ্চাঙ্গদের নিষ্টুর থাবায় তিনি যে নিথর হয়ে গেছেন।

Travelion – Mobile

বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ প্রভিন্সের স্প্রিং শহরের নিকটবর্তী বানোনির অ্যাকটনভিল এলাকায় বাংলাদেশি এই রেমিট্যান্সযোদ্ধা পারভেজ (৩৪) কৃঞ্চাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে নির্মমভাবে প্রাণ হারিয়েছেন ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) প্রতিদিনের মত পারভেজ আহমেদ নিজ দোকানে ব্যবসা করছিলেন। সন্ধ্যা ৬টার দিকে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা এসে মাল প্রদানের গ্রিলের ফাঁক দিয়ে গুলি করলে সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

স্থানীয় এক কাস্টমার নিহতের ভাইকে ফোন দিয়ে জানায় তার ভাইয়ের অবস্থা। নিহত পারভেজের ভাই আমীর হোসেন পাশের আরেকটি স্ট্রীটে ব্যবসা করেন। পারভেজের ভাই এসে গ্রিল কেটে তার ভাইকে মৃত অবস্থায় দেখতে পান।

নিহত পারভেজ আহমদ কুমিল্লার দাউদকান্দি উপজেলার দিঘীরপাড় গ্রামের সৈয়দ আলী বেপারীর পুত্র। চলতি বছরের ২৭ মে পারভেজ দক্ষিণ আফ্রিকায় এসেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!