বছরের প্রথমদিনেই ৮৫৮ কার্টন সিগারেট জব্দ শাহ আমানতে

বছরের প্রথম দিনেই চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ জন প্রবাসী যাত্রীর কাছ থেকে ৮৫৮ কার্টন বিভিন্ন ব্যান্ডের বিদেশি সিগারেট এবং ২৩৪ গ্রাম সোনা স্বর্ণ ও ৭ টি মোবাইল ফোন সেট উদ্ধার ও জব্দ করা হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই চট্টগ্রাম মেট্রোর বিমানবন্দর দল কাস্টমস হল ও কনভেয়ার বেল্ট এলাকায় দিনভর বিভিন্ন ফ্লাইটে আসা ঔ ৭ যাত্রী কাছ থেকে অবৈধভাবে আনা এসব পণ্য উদ্ধার করে।

যাত্রীদের মধ্যে ৪ জন চট্টগ্রাম জেলার এবং বাকি ৩ জন ফেনী জেলার অধিবাসী। এবং সবাই প্রবাসফেরত।

Travelion – Mobile

সবশেষ বুধবার রাত ৯.৩০ টায় মিনিটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার জি ৯-৫২৩ ফ্লাইটের তিন যাত্রী থেকে উদ্ধার হয় ৪৫০ কার্টন বিভিন্ন ব্যান্ডের বিদেশি সিগারেট এবং স্বর্ণ ও মোবাইল ।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এনএসআই চট্টগ্রাম মেট্রোর বিমানবন্দর দল এই ফ্লাইটের যাত্রী চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় মো. আলী আজমের ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ২৩০ কার্টন সিগারেট উদ্ধার করে ।

একই ফ্লাইটের যাত্রী মো মোজাফফর উদ্দিনের ব্যাগেজ থেকে জব্দ করা হয় ৫৫৫ এবং বেনসন হেসেজ ট ব্রান্ডের ১০০ কার্টন সিগারেট এবং ২৪ ক্যারেটের ২৩৪ গ্রাম সোনা (১ বা ও ৪ টি চুরি)। যাত্রীর বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়।

অপর যাত্রী মো জোননির ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ১২০ কার্টন সিগারেট এবং ৩ টি মোবাইল ফোন সেট জব্দ করে এনএসআই চট্টগ্রাম মেট্রোর বিমানবন্দর দল। যাত্রীর বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।

দুবাই থেকে আসা যাত্রী মো. রাশেদুল করিমের ব্যাগেজ থেকে ৩১৫ কার্টন সিগারেট উদ্ধার করা হয়
দুবাই থেকে আসা যাত্রী মো. রাশেদুল করিমের ব্যাগেজ থেকে ৩১৫ কার্টন সিগারেট উদ্ধার করা হয়

এর আগে বুধবার বিকেল পাঁচটা ৪০ মিনিটে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ফ্লাইটের (বিজি-৪১৭) যাত্রী মো. রাশেদুল করিমের ব্যাগেজ থেকে ৩১৫ কার্টন সিগারেট উদ্ধার করে এনএসআই টিম। রাশেদুলর গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।

সকাল সাড়ে ৯ টায় শারজাহ থেকে এয়ার এরাবিয়ার জি ৯-৫২৮ ফ্লাইটের যাত্রী গিয়াস উদ্দিন ও মো. সাইফ উদ্দিনের ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ৪৫ কার্টন সিগারেট এবং ২ টি মোবাইল ফোন সেট উদ্ধার করে এনএসআই চট্টগ্রাম মেট্রোর বিমানবন্দর দল। যাত্রী দুজনেরই বাড়ি ফেনী জেলায়।

একই সময় দুবাই থেকে আসা বিমান বাংলাদেশের বিজি-১৪৮ ফ্লাইটের যাত্রী মো. মোজিবুর রহমান কাছ থেকে ইজি লাইট ব্রান্ডের ৪৮ কার্টন সিগারেট এবং ২ টি ফোন সেট মোবাইল ফোন সেট উদ্ধার করে এনএসআই দল । যাত্রীর বাড়ি ফেনী জেলার জেলার ছাগলনাইয়া উপজেলায়।

শারজাহ থেকে আসা যাত্রী রোকন উদ্দিনের ব্যাগেজ থেকে ১৬৭ কার্টন সিগারেট জব্দ করা হয়
শারজাহ থেকে আসা যাত্রী রোকন উদ্দিনের ব্যাগেজ থেকে ১৬৭ কার্টন সিগারেট জব্দ করা হয়

এ ছাড়া এর আগের রাতেও (মঙ্গলবার) শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার জি ৯-৫২৩ ফ্লাইটে যাত্রী রোকন উদ্দিনের ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ১৬৭ কার্টন সিগারেট জব্দ করে এনএসআই টিম। তার বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলায়।

আগের উদ্ধারের খবর:
শাহ আমানত বিমানবন্দরে ৪৮২ কার্টন বিদেশি সিগারেট জব্দ
শাহ আমানত বিমানবন্দরে ১৭৫ কার্টন সিগারেট জব্দ
শাহ আমানতে ১০৯৪ কার্টন সিগারেট ও ৪টি স্বর্ণের বার জব্দ
বিমানযাত্রী থেকে ১ হাজার ১১২ কার্টন সিগারেট উদ্ধার
স্বর্ণ চোরাচালানের বাহক এক দুবাইপ্রবাসী আটক বিমানবন্দরে
শাহ আমানত বিমানবন্দরে ১৩৬ কার্টন সিগারেট আটক
বিমানবন্দরে ২৯ যাত্রী থেকে বিদেশি সিগারেট জব্দ
শাহ আমানত বিমানবন্দরের টয়লেটে ৪ কোটি টাকার স্বর্ণ!

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!