লেবানন থেকে আরও ৩৮৩ বাংলাদেশি স্বেচ্ছায় দেশে ফেরা বৃহস্পতিবার শুরু

আগামী ১২ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বরের মধ্যে দ্বিতীয় দফায় স্বেচ্ছায় দেশে ফিরছেন লেবাননে অবৈধভাবে বসবাসরত ৩৮৩ জন বাংলাদেশি। এদের মধ্যে শারীরিকভাবে অসুস্থ ৪০ জন রয়েছেন ।

কুয়েত এয়ারওয়েজ এবং এয়ার এরাবিয়ার ৭ টি ফ্লাইটে ১২, ১৪, ১৭ ও ২১ ডিসেম্বর তারা দেশে ফিরবেন বলে জানিয়েছে লেবাননে বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাজধানী বৈরুতে বাংলাদেশ দূতাবাসের হলরুমে অনুষ্ঠান করে ৩৮৩ জনের হাতে বিমান টিকেট তুলে দেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার ।

Travelion – Mobile

এ সময় শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুনসহ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, ‘বর্তমানে এয়ার টিকেটের উচ্চ মূল্য থাকা সত্বেও বৈরুত দূতাবাসের প্রচেষ্টায় আমরা তাদেরকে নির্ধারিত সময়েই দেশে পাঠাতে সক্ষম হয়েছি। বাকিদেরও পর্যায়ক্রমে দেশে পাঠানো হবে।’

দ্বিতীয় দফায় দেশে ফিরছেন লেবাননে অবৈধভাবে বসবাসরত ৩৮৩ জন বাংলাদেশি।
দ্বিতীয় দফায় দেশে ফিরছেন লেবাননে অবৈধভাবে বসবাসরত ৩৮৩ জন বাংলাদেশি।

অবৈধ থাকার কারণে দীর্ঘদিন পরিবার থেকে বিচ্ছিন্ন ছিল এই প্রবাসীরা। তাই ১ বছরের জরিমানা ও বিমান টিকেটের টাকা পরিশোধ করে দেশে যাওয়ার সুযোগ পেয়ে উৎফুল্ল তারা। এ জন্য অনুষ্ঠানে রাষ্ট্রদূত এবং বাংলাদেশ দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা জানান সবাই।

গত সেপ্টেম্বরে বাংলাদেশে দূতাবাসের বিশেষ কর্মসূচির আওতায় স্বেচ্ছায় দেশে ফিরতে ইচ্ছুক প্রায় ২৫০০ হাজার অবৈধ প্রবাসী বাংলাদেশি নিবন্ধন করেছিলেন।

এ নিয়ে দু দফায় ৫২৭ জন অবৈধ প্রবাসী দেশে ফেরার সুযোগ পেল। গত ২৬ ও ২৭ নভেম্বর প্রথম দফায় দেশে ফিরেন অবৈধভাবে বসবাসরত ১৪৪ জন বাংলাদেশি।

আগের খবর
লেবানন থেকে দেশে ফিরছেন আরও ৩৮৩ জন বাংলাদেশি
লেবাননে নারী কর্মীর ভিসা চালু আছে, বন্ধ শুধু পুরুষ
অবশেষে দেশে ফিরছেন লেবাননের অবৈধ বাংলাদেশিরা
লেবানন থেকে ফিরছে অবৈধ বাংলাদেশিদের প্রথম দল

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটি ও সংগঠনের নানান খবর, ভ্রমণ, আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকনায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!