লেবাননে লকডাউন ২৪ মে পর্যন্ত বাড়ল

লেবাননে চলমান লকডাউনের মেয়াদ আগামী ২৪ মে পর্যন্ত বাড়ানোর হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে গত ১৫ ই মার্চ প্রথমবার লেবাননে কার্যকর হওয়ার পরে এ নিয়ে পর্যন্ত চতুর্থবারের মতো লকডাউনের মেয়াদ বাড়ানো হল।

স্থানীয় গণমাধ্যম মঙ্গলবার জানিয়েছে, লেবাননের মন্ত্রিসভা করোনাভাইরাস বিস্তার রোধে দেশব্যাপী লকডাউন ব্যবস্থাগুলির দুই সপ্তাহের সম্প্রসারণের অনুমোদন দিয়েছে, যা আগামী ২৪ মে পর্যন্ত বলবৎ থাকবে, যা পূর্বে ১০ মে শেষ হওয়ার কথা ছিল।

মঙ্গলবার বাবদা প্যালেসে মন্ত্রিসভার অধিবেশনেপ্রধানমন্ত্রী হাসান ডিয়াব বলেন,নতুন সম্প্রসারণের আলোকে নিরাপত্তা বাহিনীকে “আবারও কঠোরভাবে সিদ্ধান্ত ও ব্যবস্থা গ্রহণ করতে হবে।”

Travelion – Mobile

“করোনাভাইরাস মহামারিটির দ্বিতীয় তরঙ্গ দেখা দিলে এটি প্রথমের চেয়ে বড় হবে,” ডায়াব সতর্ক করে দিয়েছিলেন।

করোনাভাইরাস প্রতিরোধ সংশ্লিষ্ট পদক্ষেপগুলি সহজ করার প্রক্রিয়া অব্যাহত রেখেছে মন্ত্রিপরিষদ।

করোনভাইরাস নিয়ন্ত্রণের ব্যবস্থা সহজ করার জন্য সরকারের নতুন নির্দেশনায় জারির প্রেক্ষিতে সোমবার থেকে লেবাননে রেস্তোঁরা, হেয়ার সেলুন এবং গাড়ি শোরুমগুলি স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে পরিচালনা সাপেক্ষে খােলা হয়েছে। নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়ে সমুদ্রের তীরের প্রান্তে বা কর্নিশে বেড়ানো।

তবে বার, নাইটক্লাব, কফি শপ, স্পোর্টস ক্লাব এবং গেমস পিচগুলি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

লকডাউন শিথিলকরণের পরবর্তী স্তরগুলি ১১ই মে, ২৫ মে এবং অবশেষে ৮ই জুনের জন্য সেট করা আছে, যতক্ষণ না সংক্রমণের কোনও নতুন তরঙ্গ দেখা না যায়।

আগের খবর
লেবাননে খুলেছে রেস্তোঁরা-সেলুন, অর্থনৈতিক ঝুঁকির মুখোমুখি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!