লেবাননে জুলাইয়ের প্রথম দিকে চালু হবে বিমানবন্দর

“করোনাভাইরাস বিস্তারকে সীমাবদ্ধ করতে কয়েক মাস বন্ধ থাকার পরে বৈরুত বিমানবন্দর আগামী জুলাই মাসের প্রথম দিকে আবার চালু হবে”, এমনটি জানিয়েছেন দেশটির গণপূর্ত ও পরিবহণমন্ত্রী মিশেল নাজ্জার ।

মঙ্গলবার (৯ জুন) লেবাননের ইউনিয়ন অব ট্যুরিজম অ্যান্ড ট্র্যাভেল এজেন্সিগুলির প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

নাজ্জার বলেন,”অর্থনীতিতে উদ্দীপনা এবং সকল সেক্টরে জীবন ফিরিয়ে আনার লক্ষ্যে জুলাইয়ের প্রথম দিকে রফিক হরিরি আন্তর্জাতিক বিমানবন্দরটি অস্থায়ীভাবে চালু করা হবে।”

Travelion – Mobile

মন্ত্রী ট্যুরিজম এবং ভ্রমণ সেক্টরগুলিকে সহায়তা করার জন্য ইউনিয়নের আবেদনের জবাব দিচ্ছিলেন, যেগুলি লেবাননে করোনাভাইরাস-সম্পর্কিত ভ্রমণ বিধিনিষেধ এবং চলমান ডলারের তারল্য সঙ্কটের ফলে কঠোরভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

১৮ ই মার্চ থেকে বিমানবন্দরটি বন্ধ রয়েছে এবং কেবল দেশে ফিরে আসা লেবানিজ নাগরিক, কূটনীতিক এবং সামরিক কর্মীদের দেশে উড়তে দেওয়া হয়েছে।

এর আগে ২১ শে জুন বিমানবন্দরটি খুলে দেওয়ার কথা শোনা গিয়েছিল। তবে লেবাননে করোনা প্রাদূর্ভাব আবার বেড়ে যাওয়ায় কারণে চলতি জুণের মধ্যে বিমান চলাচল পুনরায় চালু করা সম্ভব হচ্ছে না। এরই মধ্যে অনেকে হোম কোয়ারেন্টিন ব্যবস্থাকে উপেক্ষা করে স্থানীয় সংক্রমণ ক্লাস্টার তৈরি করেছেন।

এ দিকে প্রধানমন্ত্রী হাসান ডিয়াব পর্যটন মরসুমের প্রস্তুতি গ্রহণের জন্য মঙ্গলবার পর্যটনমন্ত্রী রমজি মোশাররফ, কেন্দ্রীয় ব্যাংক, মিঢলইস্ট এয়ারলাইনস এবং বিভিন্ন পর্যটন ইউনিয়নের প্রধানদের সাথে বৈঠক করেছেন।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, “অর্থনীতির পুনরুজ্জীবনের জন্য আজ আমাদের জন্য লেবাননকে পর্যটন মানচিত্রে ফিরিয়ে আনা জরুরী হয়ে পড়েছে।”

“এব্যাপারে পর্যটনমন্ত্রীর একটি কৌশলগত পরিকল্পনা রয়েছে এবং এ বিষয়ে একমত হওয়া জরুরী যেহেতু আমরা এই সপ্তাহের শেষে বিমানবন্দরটি পুনরায় খোলার পদ্ধতি সম্পর্কিত সিদ্ধান্ত নেব,” ডিয়াব যোগ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!