লেবাননে জাতীয় শোক দিবস পালন

লেবাননে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস।

১৫ আগস্ট সকালে রাজধানী বৈরুতে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা করেন লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান। এ সময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিকালে দূতাবাসের হলরুমে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠানের আগে দূতাবাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত। পরে শ্রদ্ধা জানান বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার নেতারা।

Travelion – Mobile

দূতাবাসের কাউন্সেলর আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় আলোচনার শুরুতে দিবসটি উপলক্ষ্য দেয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়। পরে জাতির পিতার বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র দেখানো হয়।

রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান তাঁর বক্তব্যে জাতির বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে তাঁর দীর্ঘ সংগ্রামী জীবন, রাজনৈতিক আদর্শ ও বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র গঠনে অবদানের কথা তুলে ধরেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সারা জীবন মানুষের জন্য রাজনীতি করেছেন, দেশের উন্নয়নের জন্য রাজনীতি করেছেন। তাঁর জীবন উৎসর্গ করেছেন সাধারণ মানুষের কল্যাণে।

রাষ্ট্রদূত প্রবাসীদের বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন করার আহবান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন লেবানন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!