লেবাননে করোনার ভয়ে চিকিৎসা না নিয়ে বাংলাদেশির মৃত্যু

লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে মনির আহমেদ (৬০) নামে এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। শুক্রবার মধ্যরাত (১০ এপ্রিল) জুনি জেলার আল রাবিয়ার চারহাল হাসপাতালে এই রেমিট্যান্সযোদ্ধার মৃত্যু হয়।

বৃহষ্পতিবার (৯ এপ্রিল) রাতে মনির আহমেদ বুকে প্রচন্ড ব্যাথা অনুভব করলে করোনাভাইরাসের (কোভিট ১৯) ভয়ে ডাক্তারের কাছে না গিয়ে নিজ রুমেই অবস্থান করেন।

পরে একসময় হৃদরোগে আক্রান্ত হলে বাড়ির মালিক এম্বুল্যান্সে করে তাঁকে স্থানীয় চারহাল হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসার কয়েকঘন্টা পর শুক্রবার মধ্যরাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কর্তব্যরত চিকিৎসকরা জানায় হৃদরোগে তাঁর মৃত্যু হয়েছে। বর্তমানে মরদেহ হাসপাতালের মর্গে আছে।

Travelion – Mobile

প্রতিবেশি বাংলাদেশিরা জানান,, মনির আহমেদ ১৯৮৩ সালে লেবানন আসেন। প্রথমে তিনি বৈধভাবে একটি ক্লিনিং কোম্পানিতে দীর্ঘ বছর কাজ করলেও পরে অবৈধ হয়ে যান। পরে তিনি আল রাবিয়া শহরের একটি বাড়িতে কেয়ারটেকারের কাজে যোগ দেন।

মনির আহমেদের বাড়ি বাংলাদেশে কুমিল্লা জেলার লাঙ্গলকোট উপজেলার ছোট সাঙ্গিসশ্বর গ্রামে। বাবার নাম আলী হোসেন। পরিবারে তাঁর সহধর্মিনীসহ ৪ কন্যা সন্তান রয়েছে।

তাঁর মৃতুতে পরিবারসহ সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। তারা বৈরুত দূতাবাসকে অনুরোধ জানিয়েছে যেন তাঁর মরদেহ অতি দ্রুত বাংলাদেশে পরিবারের কাছে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।

লেবাননে এক সপ্তাহে তিনজন বাংলাদেশি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!