লেবাননে অপহরণের অভিযোগে নারীসহ তিন বাংলাদেশি গ্রেপ্তার

লেবাননে এক বাংলাদেশিকে অপহণকারী চক্রের হাত থেকে উদ্ধার করেছে দেশটির আভ্যন্তরীণ নিরাপত্তা ফোর্স। অপহরণের সঙ্গে জড়িত থাকার দায়ে গ্রেপ্তার করা হয়েছে এক মহিলাসহ অপর তিন বাংলাদেশিকে।

গত ১ জুন অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা স্থানীয় কাপাসিমা এলাকা থেকে একজন বাংলাদেশি নাগরিককে অপহরণ করে। তারপরে অপহরণকারীরা ওই বাংলাদেশির ভাইয়ের ফোনে কল করে তাকে ছাড়ার বিনিময়ে ৩ হাজার মার্কিন ডলার মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না পেলে তাকে জবাই করার হুমকি দেয় তারা।

অভিযোগ পেয়ে অভ্যন্তরীণ নিরাপত্তা ফোর্সের বিশেষায়িত বিভাগ অপহরণকারীদের শনাক্ত করতে এবং বাংলাদেশিকে মুক্ত করে আনতে নানা পদ্ধতিতে অনুসন্ধান নামে।

Travelion – Mobile

আগের খবর : আবার উত্তপ্ত লেবানন

বিভাগের সদস্যরা ব্যাপক তদন্ত করে কয়েক ঘণ্টার মধ্যে এই গ্যাং সদস্যদের শনাক্তকরণে সক্ষম হয়এবং দেখা গেছে যে, তারা সবাই বাংলাদেশি জাতীয়তার ।

তথ্য বিভাগ আল দাহীর একটি বাড়ির ভিতরে অপহরণকারী ও অপহৃত ব্যক্তির অবস্থান নিশ্চিত করতে সক্ষম হওয়ার পর সেখানে অভিযানের জন্য একটি পরিকল্পনা তৈরি করে আভ্যন্তরীণ নিরাপত্তা ফোর্স।

ব্যাপক পর্যবেক্ষণের পরে ৩ জুন বিভাগের বাহিনী ওই বাড়িতে অভিযান চালায় আটক বাংলাদেশিকে উদ্ধার করে। তাকে হাত পা দড়ি দিয়ে বেধে রাখা হয়েছিল। ফাের্সের সদস্যরা প্রথমেই মূল হোতাকে কাপাসিমা এলাকায় মোটরসাইকেল নিয়ে ঘোরাঘুরি করার সময় আটক করে। পরে বাড়ির ভেতরে অভিযানে বাকি দুই অপহরণকারীকে ঘটনাস্থল থেকে আটক করে।

জিজ্ঞাসাবাদে, তারা অর্থ উপার্জনে জন্য এ পথ বেছে নেয় বলে স্বীকার করে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!