রোমানিয়ায় হুন্ডি কারবারীদের বিরুদ্ধে বাংলাদেশ রাষ্ট্রদূতের কঠোর হুশিয়ারি

রোমানিয়ায় অবৈধ হুন্ডি ব্যবসায় জড়িদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ দাউদ আলী।

তাদের দেশদ্রােহী আখ্যায়িত করে তিনি বলেন, প্রবাসীদের রেমিট্যান্সে দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে হুন্ডি ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়াসহ অবৈধ পথে দেশে টাকা পাঠানোর সব পথ বন্ধে উদ্যোগ নেওয়া হবে।

তিনি রোমানিয়া প্রবাসী বাংলাদেশিদের বৈধ চ্যানেলে দেশে টাকা পাঠানোর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখার জন্য আহ্বান জানান।

Travelion – Mobile

১৫ আগস্ট রাজধানী বুখারেস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ দূতাবাস আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন রাষ্ট্রদূত।

রোমানিয়ায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ দাউদ আলী
রোমানিয়ায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ দাউদ আলী

জাতির পিতা ও ১৫ আগস্টের সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের জন্য স্বীকৃতি আদায়ে বঙ্গবন্ধুর বিজ্ঞ রাষ্ট্রনীতি ও কূটনীতি তাঁকে বিশ্বের দরবারে অন্যতম শ্রেষ্ঠ নেতার মর্যাদায় আসীন করেছে।

তিনি বঙ্গবন্ধু আদর্শ ধারণ করে সরকারের চলমান কূটনৈতিক সাফল্যের ধারা অব্যাহত রাখতে এবং দেশের সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতি বজায় রাখতে একযোগে কাজ করার জন্য প্রবাসীদের আহ্বান জানান।

দূতাবাসের হলরুমে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নীরবতা পালন করে দোয়া-মোনাজাত করা হয়।

এ ছাড়া দিবসটি উপলক্ষ্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয় এবং জাতির পিতার বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র দেখানো হয়।

অনুষ্ঠানে রোমানিয়ায় বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে দূতাবাস ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!