কাতারে জাতীয় শোক দিবস পালন

কাতারে যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস।

১৫ আগস্ট রাজধানী দোহায় দূতাবাসের হলরুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন। এ সময় দূতাবাস কর্মকর্তা, বাংলাদেশ কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

কাউন্সেলর তন্ময় ইসলামের সঞ্চালনায় আলোচনার শুরুতে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনান কাউন্সেলর মাহদী হাসান, মোব্বাসিরা কাদিরী ও নাছির উদ্দীন।

Travelion – Mobile

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসে প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, বাংলাদেশ কমিউনিটির সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, কাতার আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত জসিম উদ্দিন তার বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করে বলেন, তিনি ছিলেন বাঙালি জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা ও স্বাধীনতার রুপকার। এ অবিসংবাদিত মহাপুরুষের দূরদর্শী, অকুতোভয় ও বলিষ্ঠ নেতৃত্বে সমগ্র বাঙ্গালি জাতি ঐক্যবদ্ধ হয়েছিল মহান স্বাধীনতা সংগ্রামে ও মুক্তিযুদ্ধে। তার নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীন দেশ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ ছাড়া জাতির পিতার বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র দেখানো হয়।

দিবসটি উপলক্ষে দূতাবাস ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!