যুক্তরাষ্ট্রে সনদ বিরোধে বাংলাদেশ ল’ সোসাইটিতে ভাঙ্গন, নতুন সংগঠনের আত্মপ্রকাশ

সভাপতি অ্যাড. বাবুল, সা. সম্পাদক জাহিদ

যুক্তরাষ্ট্রে সনদ নিয়ে বিরোধের জেরে দুই ভাগ হয়ে গেল বাংলাদেশ ল সোসাইটি ইউএসএ। সনদ বিরোধী পক্ষ গঠন করেছে নতুন সংগঠন-আমেরিকা বাংলাদেশ ল’ অ্যাসোসিয়েশন ইউএসএ।

গত ১৮ ডিসেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের কাবাব কিং পার্টি হলে আয়োজিত বিশেষ সভায় সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ১৫ সদস্যের কার্যকরি কমিটি এবং ৫ সদস্যের বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

কার্যকরি কমিটিতে অ্যাডভোকেট মোহাম্মদ আলী বাবুল সভাপতি এবং মোহাম্মদ জাহিদুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

Travelion – Mobile

অন্য সদস্যরা হলেন- সহ সভাপতি এডভোকেট সাইফুল ইসলাম, সহ সভাপতি এডভোকেট হারিস উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট শিউলি পারভীন, কোষাধ্যক্ষ এডভোকেট ফিরোজা আক্তার ন্যান্সি, সাংগঠনিক সম্পাদক পর্না ইয়াসমীন, প্রচার সম্পাদক নূর ফাতেমা, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট শাহনাজ পারভীন, সমাজ কল্যাণ সম্পাদক ফাহিমা নাজনীন নিশা, দপ্তর সম্পাদক সৈয়দ আজহারুল ইসলাম, আইন সহায়তা ও পুনর্বাসন সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম, কার্যকরি সদস্য এটিএম শাহ আলম ও আবিদুর রহমান।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- দস্তগীর জাহাঙ্গীর, মোহাম্মদ এন মজুমদার, আবুল কালাম আজাদ তালুকদার, মোর্শেদা জামান ও এডভোকেট জাকির মিয়া।

সংগঠন সূত্র জানায়, সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ আলী বাবুলের সভাপতিত্বে এবং মোহাম্মদ জাহিদুল ইসলামের পরিচালনায় সভায় ১৮ জন সদস্য উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে থাকতে চেষ্টা করেছি। কিন্তু কতিপয় ষড়যন্ত্রকারী রয়েছে যারা ঐক্যে বিশ্বাসী নয়, ভাঙ্গনে বিশ্বাসী। তাদের কারণেই আমরা আমাদের হাতেগড়া সংগঠনটি ছেড়ে আসতে বাধ্য হয়েছি।

তারা বলন, সনদের বিরোধীতা করে সংগঠনের সাধারণ সভা থেকে বের হয়ে পরবর্তীতে সমঝোতার জন্য চেষ্টা করেও কোন উত্তর না পেয়ে আমরা বিকল্প পথ বেছে নিতে বাধ্য হয়েছি। কোন ঝামেলায় না জড়িয়ে নতুন একটি সংগঠন সৃষ্টি করি।

অন্যদিকে, বাংলাদেশ ল’ সোসাইটি ইউএসএ’র সনদের পক্ষে অবলম্ভনকারীদের সংগঠনের নির্বাচন আগামী ২৩ ডিসেম্বর হওয়ার কথা রয়েছে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!