যুক্তরাষ্ট্রের নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের নতুন কমিটি

সভাপতি ডা. সারোয়ার ও সাধারণ সম্পাদক মোজাফফর

বাংলাদেশের উত্তর বঙ্গের ১৬টি জেলার যুক্তরাষ্ট্র প্রবাসীদের অন্যতম বৃহত্তম সামাজিক সংগঠন নর্থ বেঙ্গল ফাউন্ডেশন (এনবিএফ) ইউএসএ’র নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটিতে বিশিষ্ট চিকিৎসক ডা. চৌধুরী সারওয়ারুল হাসান সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোজাফফর হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। গত ১৬ ডিসেম্বর শনিবার নিউইয়র্কের জামাইকার একটি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় ২০২৪-২০২৫ মেয়াদের জন্য ৩১ সদস্যের নতুন কার্যকরী কমিটি […]

বাংলাদেশের উত্তর বঙ্গের ১৬টি জেলার যুক্তরাষ্ট্র প্রবাসীদের অন্যতম বৃহত্তম সামাজিক সংগঠন নর্থ বেঙ্গল ফাউন্ডেশন (এনবিএফ) ইউএসএ’র নতুন কমিটি গঠিত হয়েছে।

কমিটিতে বিশিষ্ট চিকিৎসক ডা. চৌধুরী সারওয়ারুল হাসান সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোজাফফর হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।

গত ১৬ ডিসেম্বর শনিবার নিউইয়র্কের জামাইকার একটি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় ২০২৪-২০২৫ মেয়াদের জন্য ৩১ সদস্যের নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়। সভায় কার্যকরী কমিটি ছাড়াও ১৬টি জেলা থেকে ১৬ জন ডিষ্ট্রিক্ট কো-অর্ডিনেটর প্রতিনিধিও নির্বাচিত করা হয় হয়।

Travelion – Mobile

নতুন কমিটির অন্য কর্মকর্তারা হলেন: সিনিয়র সহসভাপতি- এবিএম মিজানুল হাসান, সহ সভাপতি- অধ্যক্ষ আজিজুল হক মুন্না, আবু তাহের, জাহাঙ্গীর আলম, তাসকিন আহমেদ ও ফরহাদ হোসেন রোজেন, যুগ্ম সাধারণ সম্পাদক-মোস্তফা কামাল মিল্টন, সহ সাধারন সম্পাদক- শাহনারা বেগম রিনা, শফিউল আলম শফিক ও আব্দুল কুদ্দুস মিয়া কানন, কোষাধ্যক্ষ- আব্দুর রকিব, সাংগঠনিক সম্পাদক- রোকনুজ্জামান রোকন, সহ সাংগঠনিক সম্পাদক- মিজানুর রহমান মিলন, দফতর সম্পাদক- এস এম জিন্নাহ, ক্রিড়া সম্পাদক- গোলাম রাব্বানী, সমাজকল্যাণ সম্পাদক- জিয়াউর রহমান, সাংস্কৃতিক সম্পাদক-মোহর খান, সহ সাংস্কৃতিক সম্পাদক- ডা. নার্গিস রহমান, প্রচার সম্পাদক- রাহিমুল হুদা প্রধান, মহিলা বিষয়ক সম্পাদিকা- আদান ইসলাম। কার্যনির্বাহী সদস্যরা হলেন যথাক্রমে হাসানুজ্জামান হাসান, রাকিবুজ্জামান খান তনু, মোতাহার হোসেন, ডা. শাহনাজ আলম, মো: কাউসার আলী,এম শামিম আহমেদ ও মসিতুল্লাহ মাসুম।

নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের নব নির্বাচিত সভাপতি ডা. চৌধুরী সারওয়ারুল হাসান ও সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন
নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের নব নির্বাচিত সভাপতি ডা. চৌধুরী সারওয়ারুল হাসান ও সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন

৩ সদস্যের কমিশন নির্বাচন প্রক্রিয়া পরিচালনা করেন। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সংগঠনের অন্যতম উপদেষ্টা ডা. মাসুদুল হাসান। অন্য ২ জন কমিশনার হলেন ড. রুহুল কুদ্দুস ও দবিরুল ইসলাম।

নির্বাচন প্রক্রিয়া শুরুর আগে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি করেন ডা. আব্দুল লতিফ। সভায় আলাপ-আলোচনার মাধ্যমে একটি সম্মিলিত প্যানেল নির্বাচন কমিশনের কাছে উপস্থাপন করা হয়। পরবর্তীতে নির্বাচন কমিশন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সকল প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

সভায় উত্তর বঙ্গের উল্লেখযোগ্য প্রবাসীদের মধ্যে নাসির আলী খান পল, মিসেস নিলুফার খান, জহুরুল ইসলাম টুকু, শমসের আলী, জিয়াউর রহমান, রেজাউল হক, গোলাম রাব্বানী, রাজীব আলী, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত সকলের পক্ষ থেকে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান নিলুফার খান স্বপ্না।

অনুষ্ঠানে বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষ্যে সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয় এবং বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন মুওলানা রফিকুল ইসলাম।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!