যুক্তরাষ্ট্রপ্রবাসী বীর মুক্তিযোদ্ধা নুরুল আনোয়ার চৌধুরী আর নেই

যুক্তরাষ্ট্রপ্রবাসী চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বীর মুক্তিযোদ্ধা নুরুল আনোয়ার চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিলো ৭০ বছর।

স্থানীয় সময় সোমবার রাতে নিউ জার্সির লেকভিউ রিহাবিলিটেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এক বছর ধরে মস্তিষ্ক রক্তক্ষরণ জনিত রোগে ওই হাসপাতালে চিকিৎসায় ছিলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল আনোয়ার চৌধুরী।

তিনি নিউ জার্সির প্যাটারসনের বার্চ স্ট্রিটে দীর্ঘদিন বসবাস করতেন। মৃত্যুর সময় স্ত্রী, দুই কন্যা, দুই পূত্রসহ অসংখ্য গুণগ্রাহীদের রেখে গেছেন।

Travelion – Mobile

মঙ্গলবার বাদ যোহর নিউ জার্সি ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ জালালাবাদে নামাজে জানাজা শেষে স্থানীয় টটোয়া কবরস্থানে দাফন করা হয় এই বীর মুক্তিযোদ্ধাকে। জানাজায় অনেক প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলম্যানসহ নিকটতম আত্মীয় স্বজনরা।

আনোয়ারা উপজেলার চাতরীর মরহুম কবির আহমেদ চৌধুরী ও হোসনেয়ারা কবির চৌধুরীর দুই ছেলে ও ৪ মেয়ের মধ্যে দ্বিতীয় বীর মুক্তিযোদ্ধা নুরুল আনোয়ার চৌধুরী।

তিনি মুক্তিযুদ্ধে দক্ষিণ চট্টগ্রামসহ বেশ কয়েকটি স্থানে কমান্ডারের দায়িত্বে ছিলেন।

তাঁর শোকার্ত ছোট ভাই ব্যবসায়ী ববি চৌধুরী বলেন, বড় ভাইয়ের দিক নিদের্শনায় আমাদের গ্রামের বাড়ি আনোয়ারার চাতরী থেকে মুক্তিযুদ্ধের সব অপারেশনের পরিকল্পনা করা হতো।

“তিনি আমাদের দেশকে ভালোবাসতেন এবং স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন, বিনিময়ে কখনও কিছু দাবি করেননি”,যোগ করেন ববি চৌধুরী।

বীর মুক্তিযোদ্ধা নুরুল আনোয়ার চৌধুরীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে নিজ গ্রাম ও উপজেলাসহ দক্ষিণ চট্টগ্রাম । এই মুক্তিযোদ্ধা সর্বদা এলাকার মানুষের পাশে দাঁড়াতেন।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!