যুক্তরাজ্যে মাদক ব্যবসার অপরাধে ২ বাংলাদেশির কারাদণ্ড

মাদক ব্যবসায় জড়িত থাকার অপরাধে দুই ব্রিটিশ বাংলাদেশিকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছে যুক্তরাজ্যের একটি আদালত। এই দুইজন হলেন- রুকন আহমেদ (২৯) ও দিলরাজ মিয়া (২৯)। গত ১৮ নভেম্বর (সোমবার) স্নেয়ার্সব্রুক ক্রাউন কোর্ট এ দণ্ডাদেশ দেয়।

চলতি বছর মাদকবিরোধী প্রচারণায় নামে বাংলাদেশি বংশোদ্ভূত জনগোষ্ঠী অধ্যুষিত টাওয়ার হ্যামলেট ও হ্যাকনি বারাহ এলাকার বাসিন্দারা। তাদের দাবি, মাদকের কারণে ওই এলাকায় অপরাধ বেড়ে গেছে।

এর পরই মেট্রোপলিটন পুলিশের অনুসন্ধানে চারটি আলাদা ফোন লাইন ব্যবহার করে মাদক কেনাবেচার তথ্য পায়। গত ফেব্রুয়ারিতে সমন্বিত অভিযানের মাধ্যমে এই দুজনসহ আট মাদক বব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

Travelion – Mobile

দণ্ড পাওয়া রুকন আহমেদ ও দিলরাজ মিয়ার বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত ‘এ’ শ্রেণির (‘এ’ শ্রেণির মাদকে হেরোইনও রয়েছে) মাদক সরবরাহের প্রমাণ পায় আদালত। এছাড়া মাদক গ্রহণের দুটি ধারায় তাদের অপরাধ প্রমাণিত হয়।

আসামিরা প্রায়ই শিশুদের সামনেই মাদক ব্যবসা করত বলে জানান যুক্তরাজ্যের ক্রাউন প্রসিকিউশন সার্ভিসের কর্মকর্তা জোনাথন শেফার্ড।

তিনি আরও বলেন, এ বিচারের প্রধান লক্ষ্য হলো সমাজবিরোধী আচরণ কমিয়ে আনতে সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের কার্যক্রম বন্ধ করা। এ বিচারে প্রমাণ হয়েছে, ক্রাউন প্রসিকিউশন সার্ভিস মাদক ব্যবসাকে খুবই গুরুত্ব সহকারে দেখে। এছাড়া মাদকের সঙ্গে জড়িত ব্যক্তিদের অবশ্যই আদালতের মুখোমুখি হতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!