মালয়েশিয়ায় বাংলাদেশিদের ভিসা বাণিজ্যের অভিযোগ গ্রেপ্তার ২

মালয়েশিয়ায় ঘুষের বিনিময়ে বাংলাদেশি কর্মী ও পর্যটকদের ভিসা দেওয়ার অভিযোগে সন্দেহভাজন ২ জনকে গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন। তাদের ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তাদের নাম প্রকাশ করা হয়নি।

দুর্নীতি দমন কমিশন জানিয়েছে, গ্রেপ্তার ২ জনের মধ্যে একজন ঢাকায় মালয়েশিয়ান হাইকমিশনে কর্মরত এনফোর্সমেন্ট এজেন্সি অফিসার এবং অপর একটি শ্রম সরবরাহ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক।

দেশটির সংবাদমাধ্যম ফ্রি মালয়েশিয়া টুডের প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (২৭ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৬.৩০ টায় পুত্রজায়াতে দুর্নীতি দমন কমিশনের সদর দফতরে জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে ডাকা হয়, পরে তাদের গ্রেপ্তার করা হয়।

Travelion – Mobile

স্থানীয় শাহ আলম ম্যাজিস্ট্রেট আদালত দুইজনের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন, যা ৩১ জুলাই শেষ হবে।

তদন্তে জানা গেছে, গ্রেপ্তার এনফোর্সমেন্ট এজেন্সি অফিসার এবং তার সহযোগী বাংলাদেশ ও মালয়েশিয়ার কর্মসংস্থান সংস্থার সঙ্গে ২০২১ সাল থেকে ঘুষের বিনিময়ে বিদেশি ভিসা (ভিএলএন) সিস্টেমের অপব্যবহার করে বাংলাদেশি নাগরিকদের মালয়েশিয়ায় কাজ করার অনুমতি দিয়ে আসছিলেন।

অনুমোদিত প্রতিটি ভিসা আবেদনের বিপরীতে ৩শ থেকে ৫০০ ইউএস ডলার পর্যন্ত ঘুষ নিয়ে অনুমোদন করেন। এতে তারা ১০০ মিলিয়ন রিঙ্গিতের বেশি আয় করেন।

সরকারের নির্ধারিত ফি প্রতিটি আবেদনে শুধুমাত্র ১০৫ রিঙ্গিত নির্ধারি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!